মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

গঠনতন্ত্র লংঘন করে বরুড়া উপজেলায় ছাত্রলীগের ৮ কমিটি ঘোষণা !

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৮, ২০২১
news-image

 

বিশেষ প্রতিনিধি:

জেলার নির্দেশনা অমান্য করে ও গঠনতান্ত্রিক বিধান লংঘন করে অধীনস্থ ৮ ইউনিটের কমিটি দিয়েছে কুমিল্লার বরুড়া উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটি।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) কুমিল্লা জেলার বরুড়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে কুমিল্লা দক্ষিণ জেলা শাখা।

জেলা সভাপতি আবু তৈয়্যব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কুমিল্লা দক্ষিণ জেলা শাখার আওতাধীন বরুড়া উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ০৭/১০/২০২১ ইং হতে বিলুপ্ত ঘোষণা করা হল।’

সংগঠন গতিশীল করার ক্ষেত্রে নতুন কমিটি করার লক্ষ্যে দপ্তর বিভাগের পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত বরুড়া উপজেলার আওতাধীন কোনো ইউনিটের কমিটি ঘোষণা করতে পারবে না বলেও উল্লেখ করা হয়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, কমিটি  বিলুপ্তির সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে বরুড়া উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির আহ্বায়ক নাজমুল হোসেন মজুমদার ও যুগ্ম আহ্বায়ক লিপন খন্দকার পূর্বের তারিখ দিয়ে ৮টি ইউনিটের কমিটি ঘোষণা করে। যেগুলো নিয়ে ইতিমধ্যে ফেসবুকে সমালোচনার ঝড় বইছে।

অবৈধ সে কমিটিগুলো হলো- আড্ডা ডিগ্রি কলেজ, পয়ালগাছা কলেজ, ভাউকসার ইউনিয়ন, শাকপুর ইউনিয়ন, শীলমুড়ি উঃ ইউনিয়ন, খোশবাস দঃ ইউনিয়ন, পয়ালগাছা ইউনিয়ন ও ঝলম ইউনিয়ন শাখা ছাত্রলীগের কমিটি।

ছাত্রলীগের নেতারা বলছেন, বিবাহিত, শিবির নেতা, ছাত্রদল করা ও বয়স নাই এমন লোকদের দিয়ে বিলুপ্ত কমিটির নেতারা ইউনিয়ন ও কলেজ শাখা কমিটি দিয়েছে। আমরা এগুলো মানি না।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক ছাত্র নেতা জানান, ইউনিটের কমিটিগুলো হয়তো আগেই প্রস্তুত করে রাখা হয়েছিল। কিন্তু ঘোষণা হয়নি। কিন্তু উপজেলা কমিটি বিলুপ্তির ঘোষণার পরেই এসব ইউনিটের কমিটিগুলো পূর্র্বের তারিখ উল্লেখ করে ঘোষণা দেয়া হয়। যা আমাদের নজরে এসেছে।

জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আবু তৈয়্যব অপি আজকের কুমিল্লাকে জানান, কমিটি ঘোষণা হওয়ার বিষয়ে কিছু  তথ্য এসেছে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

 

আর পড়তে পারেন