বৃহস্পতিবার, ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ইউনিটি অফ কুমিল্লা এসএসসি ২০০১ ব্যাচের মহা মিলনমেলা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৫, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
“শেকড়ের টানে পাশে আনে ’’ এই স্লোগানকে ধারণ করে ইউনিটি অফ কুমিল্লা এসএসসি ২০০১ এর বন্ধুদের উদ্যোগে শুক্রবার সারাদিনব্যাপী চান্দিনার মাধাইয়া বাজার এলাকার ছাদিম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে মহা মিলনমেলা অনুষ্ঠিত হয়।

শরতের কাশফুলের শুভেচ্ছা বিনিময়ের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত করেন গ্রুপের বন্ধু মোঃ আমিনুল ইসলাম এর ছেলে মোঃ আবরার হাসিব শরীফ। তারপর গীতা পাঠ করেন গ্রুপের অপর বন্ধু চন্দ্র শেখর দেবনাথ এর মেয়ে সেজুতী শেখর দেবনাথ।

মাধাইয়ার বন্ধুদের আয়োজনে অনুষ্ঠিত হওয়া অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন মোঃ জাকির হোসেন মিতা। পরে উদ্বোধনী বক্তব্য রাখেন গ্রুপের এডমিন প্যানেলের সদস্য এডভোকেট ফরহাদ, কাজী সাইফুল, কাউসার হায়দার,শেখ মেহেদী হাসান, আল কবির।

গ্রুপের অন্যতম সদস্য মামুন,হাবিবা ও উজ্জ্বল চন্দ্র পাল এর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠান সূচী মোতাবেক বন্ধুদের পরিচয় পর্বের শুরুতে আদর্শ সদর উপজেলার বন্ধুদের পর যথাক্রমে চান্দিনা, সদর দক্ষিণ, বরুড়া, লাকসাম, নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম, বুড়িচং, দেবিদ্বার, ব্রাক্ষণপাড়া, মুরাদনগর, দাউদকান্দি, হোমনা, মেঘনা, তিতাস এবং মনোহরগঞ্জের বন্ধুরা অংশগ্রহণ করেন।

তারপর বাচ্চাদের দিয়ে কেক কেটে সবার মাঝে কেক বিতরণ  করা হয়। তাছাড়া ভারেল্লা বন্ধুদের আয়োজনে বিখ্যাত ভারেল্লা মিষ্টি দিয়ে সবাইকে মিষ্টি মুখ করানো হয়।

এদিকে গত ১৭ই সেপ্টেম্বর রাতে গ্রুপের বন্ধু বান্ধবীদের ছোট্ট ছেলে মেয়ে সোনামণিদের অংশগ্রহণে “সোনামণিদের প্রতিভা” অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকল সোনামণিদেরকে পুরস্কৃত করা হয়। এতে কোরআন তিলাওয়াত, গজল,কবিতা আবৃতি, গান, নাচ এসব ক্যাটাগরিতে রাফসান আহমেদ, নূরে সানজিদা হক সাবা, পারিসা বিনতে আকরাম, তাসফিয়া সুলতানা তাইফা, রুফাইদা নাহরিন আরিয়া, নাফিসা সুলতানা নিপা, কানিজ ফাতেমা, ফারজানা জুথি, শেখ তাহিয়া এবং সামিয়া ইসলাম পুরস্কার গ্রহণ করে।

এরপর গ্রুপে শিক্ষামূলক, নীতিকথা, স্বাস্থ্য সচেতনতা, ধর্মীয় বাণী, হাস্য রসাত্মকসহ নানা রকম পোষ্ট করে গ্রুপকে প্রাণবন্ত রাখার জন্য  আল কবির, মোঃ ফরহাদ উদ্দিন, মোশাররফ রাসেল, মোঃ শাহ আলম, টুটুল মজুমদার, খান মাহি, চন্দ্র শেখর, কৃশ দেব, নির্মল সরকার, হাবিবা লিপি, এয়ার আহমদ এবং সুমন সরকারকে পুরস্কৃত করা হয়। একইসাথে গ্রুপে বিশেষ অবদানের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় বন্ধু মামুন আব্দুল্লাহ, উম্মে সালমা, মনি আক্তার, কাউছার হামিদ ও ডাঃ ফরহাদ হোসেনকে।

তারপর মুরাদনগরের বন্ধু নজরুলের প্রতিষ্ঠান ময়না নুর টেক্সটাইল এর সৌজন্যে মুরাদনগরের অংশগ্রহণকারি বন্ধুদের ও গ্রুপের বন্ধু  ওমর ফারুক, শেখ মেহেদী, কাজী সাইফুল, কাউসার হায়দার, আবু হানিফ,কাউসার হামিদ,সাখাওয়াত সাক্কুকে ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়াও ইউনিটি অফ কুমিল্লা গ্রুপের পক্ষ হতে মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক  আনোয়ার হোসেনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠান সূচী অনুযায়ী গ্রুপের বন্ধুদের অংশগ্রহণে সাতার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন দেবিদ্বারের বন্ধু মহিউদ্দিন সুকু । মাধাইয়ার আকতার হোসেন ও মুরাদনগরের খান মাহি দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে পুরস্কার গ্রহণ করেন।

অপরদিকে মেয়ে বান্ধবিদের অংশগ্রহণে চেয়ার খেলায় হোমনার বান্ধবী সালমা সুমা প্রথম এবং চান্দিনার মাকসুদা সুলতানা ও বুড়িচং এর রীমা মিত্র দ্বিতীয় ও তৃতীয় হয়ে পুরস্কৃত হন।

অনুষ্ঠানের এক পর্যায়ে গ্রুপের অন্যতম সক্রিয় এডমিন জাপান প্রবাসী বন্ধু ওমর ফারুক লাইভে যুক্ত হয়ে অনুষ্ঠান উপভোগ করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান স্বাপেক্ষে সকল বন্ধুদের স্বশরীরে উপস্থিত হয়ে প্রোগ্রামটি সফল করার জন্য ধন্যবাদান্তে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিকেলে কুমিল্লার জনপ্রিয় ব্যান্ড দল ফারুক এন্ড ফ্রেন্ডস এর পরিচালনায় এক জমকালো কনসার্ট অনুষ্ঠিত হয় ।  যেখানে ব্যান্ড দলের শিল্পী ওমর ফারুক, বৃন্দা,ইসরাত জাহান স্মৃতিসহ ইউনিটি গ্রুপের বন্ধুদের মধ্যে সালমা সুমা, দেলোয়ার শিমুল, নুরুল ইসলাম, বিশ্বজিৎ ভৌমিক, কাউছার হামিদ ও মোশাররফ মাস্টার গান পরিবেশন করেন।

এছাড়া বন্ধুদের প্রয়াত পিতামাতার রুহের মাগফিরাত কামনা করে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের শেষাংশে অংশগ্রহণকারী বন্ধুদের পক্ষ হতে আয়োজককারী মাধাইয়ার সকল বন্ধুদেরকে  একটি প্রানবন্ত অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বন্ধুত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করার জন্য আন্তরিক ধন্যবাদ জানানোর মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

আর পড়তে পারেন