শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান একেএম জহিরুল ইসলাম

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০২১
news-image

 

ইউসুফ পাটয়ারী লিংকন:

চাদঁপুর জেলার শাহরাস্তির কৃতি সন্তান  গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকা অবস্থায় একেএম জহিরুল ইসলাম পুলিশ সুপার হিসেবে  পদোন্নতি পেয়েছেন।

রোববার (২ মে) ২০২১ স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপসচিব ধনঞ্জয় কুমার দাস এ আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। শিক্ষাজীবনে তিনি কবি নজরুল সরকারি কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি চীন, অস্ট্রেলিয়া ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আব্দুল লতিফ ১৯৮৫ সালে একটি হাজীগঞ্জের দেশগাও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকাবস্থায় ইন্তেকাল করেন। রত্নগর্ভা পুরষ্কারপ্রাপ্ত মাতা শিরিন আখতার খানম প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক।

৩ ভাই ১ বোনের মধ্যে তিনি ৩য়। তার বড় ভাই এটিএম সাইফুল ইসলাম জুয়েল শাহরাস্তির সূচীপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, বড় বোন সালমা সুলতানা স্বাস্থ্য পরিদর্শক হিসেবে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। ছোটভাই মোঃ কামরুল আহসান বাংলাদেশ সেনাবাহিনীর একজন মেজর, বর্তমানে পাকিস্তানের কোয়েটায় মিলিটারী একাডেমীতে পিএসসি কোর্সে অংশগ্রহণরত। একেএম জহিরুল ইসলাম  বিবাহিত ও এক পুত্র সন্তানের জনক।

এদিকে শাহরাস্তি উপজেলার কৃতি সন্তান সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়ায় করোনাকালীন সময় সামাজিক যোগাযোগের মাধ্যমে সকল রাজনৈতিক সামাজিক গণমাধ্যম সংগঠন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেছেন।

এছাড়া শাহরাস্তি থানা অফিসার্স ইনচার্য ওসি মো আব্দুল মান্নান পুলিশ সুপার হিসেবে এই পদোন্নতিতে ভূয়সী প্রশংসা করে তাঁর কর্মময় জিবনের সফলতা কামনা করেছেন।

আর পড়তে পারেন