শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৯৪০৮ জনের অংশগ্রহণে বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকাল ৪টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গাজুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করা হয়। এতে ৯ হাজার ৪০৮ জন মানুষ বঙ্গবন্ধুর লোগো প্রদর্শনীতে অংশ নেন।

আয়োজকদের দাবি- এটি বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো। মানব লোগো প্রদর্শনের জন্য গত এক মাস ধরে প্রস্তুতি চালিয়ে বঙ্গবন্ধু উদ্যানে গতকাল প্রদর্শন করা হয়। এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গাজুড়ে এটি প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তার জন্য মাঠের চারপাশে প্রস্তুত রাখা হয় আরো ২ হাজার ৫৯২ জন ব্যক্তিকে।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী লোগোতে মুজিবশতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করা হয়।

এক হাজার ৩৫০ ফিট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফিট প্রস্থ বিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফিট জুড়ে। এ ছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফিট জায়গাজুড়ে।

প্রদর্শনীতে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম এবং সিটি করপোরেশনের স্লোগান ‘আমরাই গড়বো আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে।

প্রকল্প প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, গত এক মাস ধরে প্রায় এক হাজার শ্রমিক এটি প্রস্তুত করেছেন। বঙ্গবন্ধুর সর্ববৃহৎ এই মানব লোগো গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান করে নিতে পারবে বলে আশা করছেন তারা।

আর পড়তে পারেন