শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৭০ জন শিক্ষার্থী নিয়ে চবির ৪২ সিটের বাস খাদে, আহত ৫০

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৪২ সিটের ধারণক্ষমতাসম্পন্ন বাস ৭০ জন শিক্ষার্থী নিয়ে খাদে পড়ে যায়। এতে আহত হয় প্রায় ৫০জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়া পুকুর চেয়ারম্যানঘাটা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

জানা যায়, সকাল ৮টার দিকে ফটিকছড়ি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশ্যে ছেড়ে আসা শিক্ষার্থীবাহী ফিটনেসবিহীন বাসটি খাদে পড়ে যায়। এতে বিশ্ববিদ্যালয়ের অন্তত ৫০ শিক্ষার্থী আহত হয়েছেন।

এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে চবির ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইদ্রিস আরেফিন বলেন, মাত্র ৪২ সিটের ধারণক্ষমতাসম্পন্ন বাসে ৭০ শিক্ষার্থী ফটিকছড়ি থেকে চবির উদ্দেশ্যে রওনা হই। চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়া পুকুর চেয়ারম্যানঘাটা এলাকায় এলে অপর একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে চবির বাসটি খাদে পড়ে যায়।

আহতদের মধ্যে ২২ জনকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান বলেন, ফটিকছড়ি থেকে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। আমরা ঘটনাস্থলে এসেছি। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আর পড়তে পারেন