শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ সদস্যদের লিয়াজোঁ কমিটি বৃহত্তর জাতীয় ঐক্যের, বাড়বে পরিধি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বৃহত্তর জাতীয় ঐক্যের লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিতে বিএনপি ও যুক্তফ্রন্টের ৬ নেতাকে রাখা হয়েছে। এই কমিটি আন্দোলন, কর্মসূচি প্রণয়ন ও নির্বাচন কৌশলসহ গুরুত্বপূর্ণ সব বিষয় ঠিক করবে।

৬ সদস্যের কমিটিতে বিএনপির পক্ষে আছেন- দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ।

যুক্তফ্রন্টের পক্ষে আছেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) মান্নান।

এই কমিটির পরিসর আরো বাড়ানো হবে। জাতীয় ঐক্য প্রক্রিয়ায় নেতৃত্ব দেওয়া গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আজ শনিবার সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার তিন নেতাকেও লিয়াজোঁ কমিটিতে অন্তর্ভুক্ত করা হতে পারে। তারা হলেন- গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ। বিষয়টি নিশ্চিত করেছেন বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ায় ভূমিকা পালনকারী গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে বৃহস্পতিবার রাতে বিএনপি এবং যুক্তফ্রন্টের নেতাদের নিয়ে এটি গঠিত হয়। ড. কামাল দেশে ফেরার পর কমিটিতে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারাও যোগ হবেন। তিনি বলেন, কমিটি আন্দোলন কর্মসূচি এবং নির্বাচনের বিষয়ে একটি অভিন্ন লক্ষ্য নির্ধারণ করবে।

প্রসঙ্গত, নির্বাচন সামনে রেখে জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে গত কয়েক মাস ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল। যদিও এ দুজনকে লিয়াজো কমিটিতে রাখা হয়নি।

আর পড়তে পারেন