শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৪৩৩৭ জন এসএসসি পরীক্ষা দিয়ে ৩৮৪৪ জন পাস ব্রাহ্মণপাড়ায় জিপিএ-৫ পেয়েছে ১৭৯ জন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার

আজ ৬ মে সোমবার সারাদেশের ন্যায় প্রকাশিত এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার ফল প্রকাশে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কারিগরি স্কুল থেকে ৪৩৩৭ জন শিক্ষার্থী এসএসসি, দাখিল ও এসএসসি সমমানের পরিক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৮৪৪ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে ৪৯৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেছে ১৭৯ জন শিক্ষার্থী।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া ভগবান সরকারী উচ্চ বিদ্যালয় সহ উপজেলার ২৯ টি উচ্চ বিদ্যালয় থেকে এই বছর এসএসসি পরীক্ষায় ৩৪৩১ শিক্ষার্থী অংশ গ্রহন করে ৩০০৫ জন শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১১ জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছে ৪২৬ জন শিক্ষার্থী।

অপর দিকে উপজেলার ২১ মাদ্রাসা থেকে ৭৮০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে ৭৪৪ জন শিক্ষার্থী পাস করে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছে ৩৬ জন শিক্ষার্থী। এছাড়াও উপজেলার বেগম দিলরোজ ওবায়দুল্লা কারিগরি ইনস্টিটিউট থেকে ৮২ জন শিক্ষার্থী এসএসসি সমমান পরীক্ষায় অংশ গ্রহন করে ৫৯ জন পাস করেছে।

জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছে ২৩ জন শিক্ষার্থী। চান্দলা কেবি হাই স্কুল এন্ড কলেজ ভোকেশনাল শাখা থেকে ৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৬ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী।

আর পড়তে পারেন