বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৮ জানুয়ারী তিতাস উপজেলা বিএনপি’র সুপারসিক্স পদে নির্বাচন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৬, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কুমিল্লার তিতাস উপজেলা বিএনপি’র কার্য্যনির্বাহী সুপারসিক্স পদে ১৮ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে চলছে, ব্যাপক প্রচার-প্রচারণা, প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি করছেন ভোট প্রার্থনা। ইতিমধ্যে দেওয়া হয়েছে প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ।

দলীয় সূত্র এবং সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলা বিএনপির কার্য্যনির্বাহী কমিটির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক-এক ও দুই এ ছয়টি পদে দু’টি প্যানেলে ১২ জন এবং সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থীসহ ১৩ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হচ্ছেন, সভাপতি পদে সাবেক সভাপতি সালাউদ্দিন সরকার, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন সেলিম, সিনিয়র সহ-সভাপতি –পদে মোঃ আলী হোসেন মোল্লা, সাবেক ছাত্র নেতা জিএস মাহবুব সরকার, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক ওসমান গনি, মেহেদী হাসান সেলিম ও মোবারক হোসেন।

আর ১৩জন প্রার্থীর বিপরিতে ৯টি ইউনিয়ন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ২৭জন ভোটার। প্রার্থীদের ব্যানার ফেস্টুন আর লিফলেট বিভিন্ন সড়কে এবং মোড়ে দেখা গেলেও ভোটার সংখ্যা কম হওয়ায় এ নির্বাচন নিয়ে তৃণমূলে কোন উৎসাহ নেই বলে নাম প্রকাশ না করার শর্তে তৃণমূলের কয়েকজন নেতা জানান।

সভাপতি প্রার্থী মোয়াজ্জম হোসেন সেলিম বলেন, দীর্ঘদিন এই দলটির সাথে ওতপ্রোত ভাবে জড়িত রয়েছি। এখানে দলের করুন অবস্থা দেখে শেষ বয়সে সভাপতি হওয়ার জন্য নয়, তৃণমূলের নেতাকর্মীদেও মূল্যায়নের জন্য প্রার্থী হয়েছি। আজকে আমি সফল এ জন্য যে, আমি প্রার্থী হওয়ায় নির্বাচন হচ্ছে এবং তৃণমূল কর্মীরা কিছুটা মূল্যায়ন পাচ্ছে।

অপর সভাপতি প্রার্থী সালাউদ্দিন সরকার বলেন, আমি তিতাস উপজেলা যুবদল সভাপতি ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলাম, পরবর্তীতে সভাপতি পদে থেকে দলকে সু-সংগঠিত করছি। একাধিক হামলা মামলার স্বীকার হয়েছি, তারপর ও দলের হাল ছাড়ি নাই। আশাকরি কর্মিরা সেই বিবেচনা করেই ভোটাধিকার প্রয়োগ করবে। অপর সভাপতি প্রার্থী সালাউদ্দিন সরকার বলেন, আমি তিতাস উপজেলা যুবদল সভাপতি ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলাম, পরবর্তী সভাপতি পদে থেকে দলকে সু-সংগঠিত করছি দলের দূর দিনের দায়িত্বে ছিলাম দল ও উপজেলা চেয়ারম্যানের দায়িত্বে থাকায় একাদিক হামলা মামলার স্বীকার হয়েছি, তারপর ও দলের হাল ছাড়েনি। আশাকরি কর্মিরা সেই বিবেচনা করেই ভোটাধিকার প্রয়োগ করবে।

সাধারণ সম্পাদক প্রার্থী ওসমান গনি বলেন, আমি তিতাস উপজেলা ছাত্রদলের সভাপতি ও পরবর্তীতে মূল দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা অবস্থায় একাধিক মামলার আসামী হয়েছি। দলকে সু-সংগঠিত করতে সব সময় কাজ করেছি। হামলা-মামলায় ও নির্যাতনের স্বীকার দলীয় নেতা কর্মিদের পাশে সব সময় ছিলাম, আগামী দিনে ও থাকবো।

অপর সাধারণ সম্পাদক প্রার্থী দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও তিতাস উপজেলা জাসাসের সভাপতি মেহেদী হাসান সেলিম বলেন, দল করার কারণে বহু নির্যাতনের স্বীকার হয়েছি, গায়েবী মামলার আসামী হয়েছি, সব সময় হুমকি ধমকির নিরাপত্তাহীনতায় রয়েছি তারপরেও দলের হাল ছাড়েনি। আশাকরি আসন্ন এ নির্বাচনে দলের নেতাকর্মীরা সে মূল্যায়ন করবে।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপির নেতা এমদাদ হোসেন আখন্দ দৈনিক আজকের কুমিল্লাকে বলেন, ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। নির্বাচনের স্থান তিতাস বা ঢাকায় হতে পারে।

আর পড়তে পারেন