শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ জুন মুক্তিযোদ্ধা রমিজুল ইসলামের এর প্রথম মৃত্যুবার্ষিকী

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
১০ই জুন মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সমাজসেবী, রাজনীতিবিদ ও ব্যাংক ইউনিয়নের(ঈইঅ) সাবেক সাধারণ সম্পাদক এ.কে.এম. রমিজুল ইসলাম(মানিক চৌধুরী) এর প্রথম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ই জুন তার গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচং এর শংকুচাইল দক্ষিণ পাড়ায় হাফিজীয়া মাদ্রাসা মাঠে কোরআনখানি,মিলাদ-মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া ”আমরা মুক্তিযোদ্ধার সন্তান” সংগঠন দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি নিয়েছে।
“আমরা মুক্তিযোদ্ধার সন্তান” সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক,ঢাকা মহানগরীর সদস্য এবং কুমিল্লা ভিক্টোরিয়া ডিগ্রি কলেজ শাখা কমিটির আহবায়ক মোঃ আশিকুন নবী চৌধুরীর বাবা এ.কে.এম. রমিজুল ইসলাম(মানিক চৌধুরী) গত বছর ১০ই জুন মাহে রমজানের চতুর্থ রোজায় ও প্রথম শুক্রবার সকাল ৯টায় ইলেকট্রিক দূর্ঘটনায় কুমিল্লার রেইসকোর্স কাঠেরপুলস্থ নিজস্ব বাসভবন “মাশা হাউজ” এ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার জন্ম কুমিল্লার বুড়িচং এ শংকুচাইল দক্ষিণ পাড়ায় ১৯৫২ সালের ৩০ শে নভেম্বর।
১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে দেশমাতৃকাকে স্বাধীনতা করতে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই করেন। জীবদ্দশায় তিনি স্থানীয় মসজিদের এবং মাদ্রাসার সভাপতি ছিলেন। এছাড়া তিনি সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে সবসময় নিজেকে নিয়োজিত রাখতেন।
মরহুমের আত্মার মাগফিরাত কামনার্থে উনার সন্তানরা সকল আত্মীয় স্বজন,শুভাকাংক্ষী ও দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

আর পড়তে পারেন