শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনা পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০১৭
news-image

 

মো. শাহ আলম, হোমনাঃ
নতুন কোনো করারোপ ছাড়াই কুমিল্লার হোমনা পৌরসভার ২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার পৌরসভা মিলনায়তনে এক জনাকীর্ণ পরিবেশে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ বাজেট ঘোষণা করা হয়। হোমনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম তার মেয়াদে দ্বিতীয় এবং পৌরসভার ১৫ তম বাজেট ঘোষণা করেন।
বাজেটে ৯ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৯১১ টাকা ৯৩ পয়সা রাজস্ব আয় ও ৮ কোটি ৮৩ লাখ ১৮ হাজার ২ শ’ টাকা রাজস্ব ব্যয় এবং ৪৪ কোটি ১ লাখ ২৭৪ টাকা উন্নয়ন আয় ও ৪৩ কোটি ৫২ লাখ টাকা উন্নয়ন ব্যায় ধরে মোট ৫৩ কোটি ২০ লাখ ৫৩ হাজার ১৮৬ টাকা আয়, ৫২ কোটি ৩৫ লাখ ১৮ হাজার ২ শ’ টাকা ব্যয় ও ৮৫ লাখ ৩৪ হাজার ৯৮৬ টাকা সমাপ্তি জের ধরে প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
বাজেট ঘোষণা শেষে উন্মুক্ত আলোচনা, সাংবাদিকদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলামের। বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মো. আবদুল মজিদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামী, আওয়ামীলীগ সহ সভাপতি সৈয়দ মো. ইসমাইল ও ফজলুল হক মোল্লা, পৌর আওয়ামীলীগ সভাপতি মো. আনোয়ার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মোসলেম, বিআরডিবি চেয়ারম্যান মো. মেজবাহ উদ্দিন সরকার, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি হোমনা উপজেলার সভাপতি মো. কামাল উদ্দিন, প্যানেল মেয়র শাহনূর আহমেদ সুমন, উপজেলা মহিলা লীগ সভাপতি রীনা আমির, ছাত্রলীগ আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, পৌরসভার সহকারি প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন, আবদুল মোন্নাফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. জুলফিকার আলী, উপজেলা প্রকৌশলী মো. জহিরুল হক, নিলখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন খন্দকারসহ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, সাংবাদিক, পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
বাজেট বক্তৃতায় মেয়র তার বক্তব্যে সকলের সহযোগিতায় পৌরবাসীর সেবা ও স্বাচ্ছন্দময় নগর উপহার দেওয়ার চেষ্টা এবং বাণিজ্যিক, শিল্পনগরী ও আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আর পড়তে পারেন