শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় মুজিববর্ষ উপলক্ষে বিরল প্রজাতির বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০২০
news-image

 

মো: আতিক,হোমনাঃ

হাজার বছরের শ্রেষ্ঠবাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে এক কোটি চারা বিনামূল্যে বিতরণ ও রোপন কর্মসূচির উদ্বোধনের অংশ হিসাবে কুমিল্লার হোমনায় বনবিভাগ ও উপজেলা প্রসাসনের যৌথ আয়োজনে স্বারক বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।

কুমিল্লার হোমনায় মুজিববর্ষ উপলক্ষে হোমনা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক লক্ষ বনজ, ফলজ, ঔষধি সৌন্দর্য বর্ধনকারী এবং বিরল প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও বনবিভাগের উদ্যোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলা মাঠে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা -২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী। এ সময় সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে গাছের চারা তুলে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা,ফরেস্টার ফজলে রাব্বী‘সহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।

নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন, গাছ আমাদের পরম বন্ধু, গাছ গ্রিন হাউস প্রভাবকে প্রশমিত করে, মাটিতে জৈবসার যোগ করে মাটির উর্বরতা বাড়ায়, মাটির স্বাস্থ্য সুরক্ষা করে, বহুমুখী খাদ্যের জোগান দেয়, বিশুদ্ধ বাতাস দেয়, দূষিত বাতাস শোষণ করে,ওষুধের উপাদান সরবরাহ করে, জ্বালানি, খুঁটি ও গো খাদ্যের জোগান দেয়, প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধিকরে, দুর্যোগ প্রশমিত করে, তাই বেশি করে গাছ লাগান পরিবেশ বাচাঁন।

আর পড়তে পারেন