বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২০
news-image

মোঃ  আতিক, হোমনাঃ
কুমিল্লার হোমনায় নানা আয়োজনে জাঁকজমক ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ-২০২০ খ্রি.পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বঙ্গবন্ধুর ম্যুরাল ও প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,কেক কাটা, ঋণ বিতরণ, গাছের চারা বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বেলা ১১টার দিকে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহামাদ মেরীর নেতৃত্বে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন হোমনা পৌরসভায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ শেষে আদর্শ উচ্চ বিদ্যালয়েরর মুক্ত মঞ্চে ৪৬ পাউন্ড ওজনের (৫ ফুট দৈঘ্য ও ৩ ফুট প্রস্থ) কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেন। এতে প্রধান অতিথি কুমিল্লা -০২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী ছাড়াও আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। পরে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে একটি বকুল ফুলের চারা রোপন করেন।

এছাড়া মুজিব বর্ষ-২০২০ খ্রি. উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপ্তি চাকমার নেতৃত্বে সকাল ৯ টার দিকে শিল্পকলা একাডেমিতে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কেক কেটে মুজিব জন্মশত বার্ষিকী পালন করা হয়।

এ সময় পল্লী দারিদ্র বিমোচন কর্মসূচীর আওতায় ৩০ জন ব্যক্তির মাঝে ৫ লাখ ৯০ হাজার টাকা ঋণ বিতরণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ-বনজ গাছের চারা বিতরণ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূইয়া, ওসি আবুল কায়েস আকন্দ সহ বিভিন্ন দপ্তরের কর্মকতা-কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া মুজিব বর্ষ ২০২০ খ্রিঃ উপলক্ষে হামদ -নাত, আজান, কবিতা আবৃতি প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইফাবার ভার প্রাপ্ত ফিল্ড সুপারভাইজার মো. বিল্লাল হোসেন এর সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, হোমনা প্রেস ক্লাবের সভাপতি আবদুল হক সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াছ, প্রাথমিক শিক্ষক সমিতির আহবায়ক আবদুস সালাম ভুইয়া, উপজেলা কৃষকলীগের সভাপতি হাজি মুকবুল হোসেন সহ ইফাকার শিক্ষকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

পরে রাত ৮ টার দিকে সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর উদ্যোগে হোমনা তিতাস উপজেলার মধ্যবর্তী স্থান পঞ্চবটি ব্রীজের উপর স্থাপিত মুক্তমঞ্চে কেক কেটে ও আতশ বাজি পুড়িয়ে জাঁকজমক ভাবে মুজিব জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়। এতে হোমনা ও তিতাস উপজেলার সহস্রাধিক নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

অন্যদিকে কেক কেটে জাতির জনকের জন্মশত বার্ষিকী ও শিশু দিবস পালন করে হোমনা উপজেলা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোমনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন,আবুল কাশেম প্রধান, আব্দুল মান্নান, মাথাভাঙ্গা ইউপি চেয়ারম্যান নাজিরুল হক ভূঁইয়া,উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক মনিরুজ্জামান টিপু,যুবলীগ নেতা সাইফুল ইসলাম জুয়েল,লুৎফর রহমান লাক মিয়া,সাবেক প্যানেল মেয়র মানিক মিয়া ইমন,আওয়ামীলীগ নেতা মানিক সওদাগর,ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম,মোরতোজা হাসান জামাল,এসএম আলাল উদ্দিন আলাল।

আর পড়তে পারেন