শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় গলাকাটা আধ মরা যুবক উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২২, ২০১৭
news-image

 

মে. শাহ আলম, হোমনা ঃ
কুমিল্লার হোমনায় গলাকাটা আধমরা এক যুবককে উদ্ধার করেছে স্থানীয় জনতা। উদ্ধার যুবকের নাম মো. হাবিব মিয়া (১৮), সে উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর আড়ালিয়া গ্রামের পশ্চিম পাড়ার মো. হাফেজ মিযার ছেলে।

বৃহস্পতিবার দুপুরে পার্শ্ববর্তী শ্রীনগর গ্রামের রাস্তার পাশের বালুর মাঠ থেকে তাকে উদ্ধার করা হয়। স্থানীয়দের সহযোগিতায় স্বজনরা ওই স্থানের খড়ের গাদার ভেতর থেকে গলাকাটা আধমরা হাবিবকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার উদ্দেশে ঢাকা নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, হাবিব পেশায় একজন সিএনজি অটোরিকশা চালক। প্রতিদিনের মতো সে বুধবার দিনশেষে রাতে বাড়ি ফেরে। খাওয়া-দাওয়া সেরে ঘুরা-ঘুরির উদ্দেশে আবারও বের হয়ে আর ফেরেনি। পরিবারের লোকজনের ধারনা- শীতের সময় বিভিন্ন জায়গায় পালাগান কিংবা ওরস অনুষ্ঠান হয়ে থাকে। হয়তো বন্ধুদের সাথে সেখানেই গেছে। তা-ই রাতে আর খোঁজ নেওয়া হয়নি। সকালে ওই এলাকার পাশের বাড়ির জনৈক নারী রান্নার খড় আনতে গিয়ে গাদার ভেতরে গলাকাটা ওই যুবককে দেখে হাউ-মাউ করে চিৎকার-চেচামেচি শুরু করে। তার চিৎকার চেচামেচিতে আশ-পাশের লোকজন এসে হাবিবকে শনাক্ত করে। পরে পরিবারের কাছে খবর পাঠানো হলে স্বজনরা এসে তাকে উদ্ধার করে দুপুর দেড়টায় হোমনা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠিয়ে দেয়।

এ ব্যাপারে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক (এসএসিএমও) সাইফুল ইসলাম বলেন, ছেলেটির গলার দুই পাশে ধারালো অস্ত্রের আঘাতের ক্ষত রয়েছে। অচেতন অবস্থায় তার বাবা-মা তাকে হাসপাতালে নিয়ে এসেছে। অনেক রক্তক্ষরণ হয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার উদ্দেশে ঢাকায় রেফার করা হয়েছে। ঢাকায় অবস্থানরত তার বাবা মো. হাফেজ মিয়ার মোবাইলে ফোন করলে তিনি বার বার রিসিভ করেও কথা বলতে না পারায় তার বক্তব্য পাওয়া যায়নি।

আর পড়তে পারেন