শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় অপহরণের ৫ দিন পর অপহৃত স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার হোমনা উপজেলায় অপহরণের ৫ দিন পর রাস্তার পাশের একটি গর্ত থেকে স্কুল ছাত্র রিয়াদের (১২) লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। রিয়াদকে অপহরণের পর খুন করে মুক্তিপণ দাবি করেছিল ঘাতকরা। এ ঘটনায় ঘাতক চারজনকে গ্রেফতার করা হয়েছে ।

বুধবার (২৯ নভেম্বর)বিকালে উপজেলার মনাইরকান্দি গ্রামের একটি রাস্তার পাশের একটি  গর্ত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত মোঃ রিয়াদ উপজেলার নিলখী ইউনিয়নের মিরাশ গ্রামের মো. সিরাজ মিয়ার ছেলে। সে নিলখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল ।

গ্রেফতারকৃতরা তিনজন হলেন, দেবিদ্বার উপজেলার শিবনগর বক্স বেপারী বাড়ি গ্রামের সিরাজ মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৮), মুরাদনগর উপজেলার উত্তর তিরিশ গ্রামের ইউনুছ মিয়ার ছেলে মো. হেলাল (২৩),  একই গ্রামের বারিক মিয়ার ছেলে খাবির হোসেন (২৮) এবং উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের জাহাঙ্গীর ।

রিয়াদের মামা জাহাঙ্গীর আলম জানান, রিয়াদ এক দরিদ্র ও সাধারণ কৃষক পরিবারের সন্তান। দুই ভাই ও দুই বোনের মধ্যে রিয়াদ সবার ছোট। তার বাবার একার পক্ষে সংসার চালিয়ে তাদের পড়ালেখার খরচ চালাতে হিমশিম খেতে হতো। তাই নিজের পড়ালেখার খরচ জোগানো ও বাবার ওপর সংসারের অতিরিক্ত চাপ কমাতে গিয়ে স্কুল শেষে ভাড়ায় ব্যটারিচালিত ইজি বাইক চালাতো রিয়াদ। শনিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার পঞ্চবটি এলাকা থেকে যাত্রীবেশী কয়েকজন অজ্ঞ্াত ব্যক্তি তাকে অপহরণ করে নিয়ে যায় । এরপর ওইদিন রাত সাড়ে ১১টার দিকে ইজিবাইকের মালিক মো. বাবুল মিয়াকে রিয়াদের ব্যবহৃত মোবাইল থেকে ফোন করে ৭০ হাজার টাকা মুক্তপণ দাবি করে ঘাতকরা। বিষয়টি রাতেই পরিবারের সদস্যরা মুরাদনগর থানা পুলিশকে অবহিত করে। অপহরণকারীদের দেওয়া ঠিকানা মোতাবেক মুরাদনগর উত্তরত্রিশ কলাবাগানে গেলে মুক্তিপণের জন্য অপেক্ষমান তিন যুবককে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ইজিবাইকটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় রিয়াদের মামা জাহাঙ্গীর আলম বাদী হয়ে সোমবার হোমনা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের ৭দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার কোর্টে পাঠানো হলে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তার তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামী জানান, গ্রেফতার হওয়া তিন যুবকের রিমান্ডে  দেয়া তথ্য মতে বুধবার সকালে ঢাকা থেকে উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের জাহাঙ্গীরকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে দুপুরে মনাইরকান্দি গ্রামের সড়কের পাশ থেকে রিয়াদের লাশ উদ্ধার করা হয়। অপহরণের পর ওইদিন সন্ধ্যায়ই গ্রেফতারকৃতরা রিয়াদকে খুন করে ইজিবাইক নিয়ে মুরাদনগর উত্তর ত্রিশ গিয়ে রিয়াদের ব্যবহৃত মোবাইল ফোন থেকে মুক্তিপণ দাবি করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে বলে জানান ওসি।

উল্লেখ্য যে, গত ৪ নভেম্বর স্কুল ছাত্র জাহিদকে অপহরণ করে খুন করে মুক্তিপণ দাবি করে ঘাতকরা।

আর পড়তে পারেন