শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনার কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষা সফর অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কুমিল্লার হোমনা উপজেলার ভাসানিয়া ইউনিয়নের কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষা সফর-২০২০ খ্রি. অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবকসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং স্কুল ম্যানেজিং কমিটি এ শিক্ষা সফরে অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার (৫ মার্চ ) কুমিল্লাস্হ কোটবাড়ি ম্যাজিক প্যারাডাইস, শালবন বিহার এবং ময়নামতি যাদুঘর দিনব্যাপী এ শিক্ষা সফর, রাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই দিন অনুষ্ঠানসূচির শুরুতে ছিল সকাল সাড়ে ৭ টায় অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি পর্ব। পৌণে ৮ টায় জাতীয় সঙ্গীত ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, এরপর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সকলের জন্য দোয়া কামনা করে যাত্রা শুরু করা হয়।

শিক্ষার আলো ছড়িয়ে প্রতিষ্ঠানটি গৌরবের ৩৯ বছর পার করে যাচ্ছে। প্রতি বছরের ন্যায় এবছরও এ আয়োজন করা হয়েছে। এ শিক্ষা সফরকে সফল করতে সার্বিক ব্যবস্হাপনায় সময় ও শ্রম দিয়ে বাস্তবায়ন করেছেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আবুল বাশার সরকারকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন অভিভাবকবৃন্দ।

এছাড়া শিক্ষা সফরের বিভিন্ন কর্মসূচিকে সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অক্লান্ত পরিশ্রম করে সময় ও পরামর্শ দিয়েছে তাদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন অভিভাবকগন।

কুমিল্লা শালবন বিহার ও বিভিন্ন পার্কে প্রবেশ করে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকরা বাঁধ ভাঙ্গা আনন্দের সাথে দিনটি উপভোগ করেন। নামাযের বিরতির পর খাবার পর্ব শেষ করে বিশ্রাম নেন। এরপর বিকাল ৩ টায় স্কুলের শিক্ষার্থী কবিতা আবৃত্তি, গান, কৌতুক, নাচ, ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনব্যাপী এই অনুষ্ঠানের সফলতা যাদের অক্লান্ত পরিশ্রমে সফল হলো তারা হলেন, ম্যানেজিং কমিটির ডা. মোখলেছুর রহমান, মো. দুলাল মিয়া, হোসনা আক্তার। অত্র স্কুলের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন ভূঞার নির্দেশনায় সহযোগিতা করেছেন আকবর হোসেন,কাউছার আহমেদ,মো. শাহজালাল প্রমুখ ।

আর পড়তে পারেন