শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনার কাঞ্চন বাহিনীর প্রধান মাহবুব কাঞ্চন অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০২০
news-image

 

মো: আতিক, হোমনাঃ

কুমিল্লার হোমনা উপজেলার শীর্ষ সন্ত্রাসী কাঞ্চন গ্রুপের প্রধান মাহবুব কাঞ্চনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। মাহবুব কাঞ্চন উপজেলার দুর্গাপুর গ্রামের আবদুল কাদির মিয়ার ছেলে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বুধবার (১৫ জুলাই) ভোর ৫- ৩০ মিনিটের সময় এ এস আই পরিমল দাসের নেতৃত্বে কুমিল্লা গোয়েন্দা পুলিশের একটি টিম উপজেলার ঘাগুটিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

এ সময় কাঞ্চনের সাথে একটি অবৈধ পাইপগান,৩ রাউন্ড কার্তুজ ও ২৫০০ পিস ইয়াবা পাওয়া যায়।

কুমিল্লা গোয়েন্দা বিভাগের এ এস আই পরিমল দাস মুঠো ফোনে জানান,মাহবুব কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, সন্ত্রাসীকর্মকাণ্ড, চুরি, ডাকাতি, মাদক, অপহরন ও ধর্ষণসহ ১২টিরও বেশী মামলা রয়েছে।

সে দীর্ঘদিন যাবৎ দড়িচর, আলীপুর, রামপুর, মাধবপুর, নালাদক্ষিন, কালমিনা, ঘনিয়ারচর,খোদেদাউদপুর, দুলালপুর,চন্ডিপুর সহ এলাকার কিছু বিপদগামী যুবকের সমন্বয়ে গড়ে তোলেছে একটি সন্ত্রাসী বাহিনী। এ বাহিনী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি চুরি,ডাকাতি,খুন রাহাজানি থেকে শুরু করে বিভিন্ন অপকর্ম করে আসছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে কাঞ্চনকে গ্রেফতার করা হয়েছে।

তার দেয়া তথ্যমতে গ্রেফতার অভিযান চলছে। আজ বৃহস্পতিবার খোদেদাউদপুর গ্রামের শাহীন নামের এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আবুল কায়েস আকন্দ জানান, মাহবুব কাঞ্চন গতকাল ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর তার সহযোগীদের নাম প্রকাশ করেছে। তার সহযোগীদের আইনের হাতে সোপর্দ করার জন্য অভিযান চলছে। আজ শাহীন নামের একজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অভিযান চলবে।

আর পড়তে পারেন