বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হুমায়ূন আহমেদের কৃষ্ণপক্ষের জমকালো প্রিমিয়ার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০১৬

বিনোদন প্রতিবেদক: ঢাকা ঢোল আর বসন্ত বরণের আমেজে জমকালো প্রিমিয়ার হয়ে গেল নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’র। ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এর প্রযোজনায় রয়েছে খ্যাতিমান প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লি.।

প্রিমিয়ার শোতে উপস্থিত ছিলেন গল্পের স্রষ্টা হুমায়ূন আহমেদ সয়ং! অবাক হবার কিছু নেই। আজ শনিবার, ১৩ ফ্রেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টায় বলাকা সিনেমা হলে গিয়ে দেখা গেল চিরচেনা উৎসুক দৃষ্টিতে তাকিয়ে আছেন লেখক। খানিক পরেই ভ্রম ভাঙল। সেটি আসলে হুমায়ূন আহমেদের ফেস্টুনে গড়া অবয়ব।12729025_1667481703532565_8080331971170609877_n

তবে স্ব-শরীরেই হাজির ছিলেন ছবির কলাকুশলীরা। তাদের মধ্যে ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ‘কৃষ্ণপক্ষ’র পরিচালক মেহের আফরোজ শাওন, নায়ক রিয়াজ, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, তানিয়া আহমেদ, সঙ্গীতশিল্পী এসআই টুটুল প্রমুখ। তবে দেখা মিলেনি মাহিয়া মাহির।
সেখানে ঘোষণা করা হয় আসছে ২৬ ফেব্রুয়ারি থেকে চলচ্চিত্রটি ঢাকাসহ দেশের বিভিন্ন সিনেমা হলে একযুগে মুক্তি পাবে। উদ্বোধন শেষে চলচ্চিত্রটি প্রযোজনা সম্পর্কে ফরিদুর সাগর বলেন, ‘আমরা নন্দিত কথাহিত্যিক হুমায়ূন আহমেদের অনেক চলচ্চিত্র প্রযোজনা করেছি। এটিও তার ধারাবাহিকতার একটি। হুমায়ূন আহমেদের গল্প ভান্ডার কখনো শেষ হবেনা। যুগযুগান্তর চলবে এই গুণী লেখকের গল্পে ‘চলচ্চিত্র’ নির্মাণ। আমরা তার গল্পে ‘চলচ্চিত্র’ নির্মাণের সঙ্গে সবসময়ই আছি এবং থাকবো।’

এ সময় চলচ্চিত্রটির নির্মাণ প্রসঙ্গ ও অনুভূতি ব্যক্ত করে মেহের আফরোজ শাওন বলেন, ‘হুমায়ূন আহমেদ আমাদের মাঝে আজ নেই। তিনি থাকলে খুবই খুশি হতেন। চলচ্চিত্রটি দর্শকরা খুবই পছন্দ করবেন। দর্শকদের ভালো লাগলে আমার প্ররিশ্রম স্বার্থক হবে।’
‘কৃষ্ণপক্ষ’ ভাইবোনের মমতার গল্প। ‘কৃষ্ণপক্ষ’ অরু-মুহিবের নতুন স্বপ্ন দেখার গল্প, অরু-মুহিবের স্বপ্ন ভঙ্গেরও গল্প। গল্পে দেখা যাবে- বাবা মা হারা ছোট্ট মুহিব। একমাত্র বোন জেবার বিয়ের পর তার সাথে থাকতে এসে দুলাভাইয়ের কঠিন অনুশাসনের মুখোমুখি হয়।

তারপরও এই দুখী ভাইবোনের জীবন চলতে থাকে পরস্পরের প্রতি পরম মমতায়। মুহিবের জীবনে ভালোবাসা স্পর্শ করে অরুর হাত ধরে। অরুকে সঙ্গে নিয়ে মুহিব দেখতে শুরু করে এক নতুন জীবনের স্বপ্ন।

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, মাহিয়া মাহি, ফেরদৌস আহমেদ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তারিক স্বপন, আরফান আহমেদ, মাসুদ আখন্দ, ঝুনা চৌধুরী, জয়ীতা মহলা নবীশ, মৌটুসী বিশ্বাস, ওয়াহিদা মলি­ক জলি, কায়েস চৌধুরী, ফারুক আহমেদ, রফিক উল্লাহ সেলিম, জুয়েল রানা, পূজা চেরী, এহসানুর রহমান, রিমু রোজা খন্দকার, মতিঊল আলম, লাবণ্য, টুকটুকি প্রমুখ।

আর পড়তে পারেন