বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হাসনাবাদ ইউপি মেম্বার মজিবুরের বিরুদ্ধে বিভিন্ন ভাতা দেওয়ার নামে মানুষের কাছ থেকে চাঁদা নেওয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৭
news-image

 

শাহাদাত হোসেন, মনোহরগঞ্জঃ
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার মজিবুর রহমান বয়স্ক ও বিধবা ভাতা দেওয়ার নামে হাতিয়ে নিলো হাজার হাজার টাকা।
অভিযোগ সূত্রে জানা যায়, হাসনাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার মজিব গরিব- দুস্থ মানুষকে বয়স্ক ভাতা ও বিধবা ভাতা দেওয়ার কথা বলে জনপ্রতি দুই হাজার থেকে তিন হাজার টাকা হাতিয়ে নেয়।

শ্রীপুর গ্রামের মৃত: আবদুর রহমানের স্ত্রী জোবেদা বেগম (৬০) অভিযোগ করে বলেন, মজিব মেম্বার আমাকে বিধবা ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ৫ হাজার টাকা দাবি করে। আমি কোন মতে কষ্ট করে তাকে দুই হাজার টাকা দিলেও কাজের কাজ আমার কিছুই হয়নি। টাকা ছাড়া সে কিছুই বুঝেনা।
একই গ্রামের রুচিয়া বেগমের কাছ থেকেও দুই হাজার টাকা নেয় ওই মেম্বার। শ্রীপুর গ্রামে নুরুল আমিন জানায়, আমার ভাই রুহুল আমিন চলতি বছরের ১০ ফেব্রুয়ারি পরলোক গমন করেন। আমার ভাইয়ের নামে বয়স্ক ভাতা বই ছিল। ভাইয়ের মৃত্যুর পর মজিব মেম্বার আমাকে বলে বয়স্ক ভাতার বইটি আপনার নামে করে দিব। খরচ বাবদ আমার কাছ থেকে দুই হাজার টাকা নেয়। টাকা দিলেও আমার নামে করা হয়নি বয়স্ক ভাতার বই। আমার নামে ভাতার বই হল না কেন? এ বিষয়ে জিজ্ঞাসা করলে সে আমাকে অকথ্য ভাষায় গালাগাল দিতে থাকে।
মৃত. নুরু মিয়ার ছেলে সেকান্দার মিয়ার কাছ থেকে ভাতা দেওয়ার নামে নেয় এক হাজার টাকা। রফিক মিয়া, আইয়ুব আলী, আরব আলী থেকেও দুই হাজার করে নেয় মেম্বার মজিব।
এ বিষয়ে মজিব মেম্বারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কারো কাছ থেকে টাকা পয়সা নেইনি। আমার বিরুদ্ধে তারা মিথ্যা কথা বলছে।

আর পড়তে পারেন