বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হাশিমপুর আহমাদিয়া ছিদ্দিকীয়া আলিম মাদরাসার বার্ষিক ক্রীড়া ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥
মতলব উত্তর উপজেলার হাশিমপুর আহামাদিয়া ছিদ্দিকীয়া আলিম মাদরাসার বার্ষিক ক্রীড়া ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।

সোমবার সকালে মাদরাসা মাঠে হাশিমপুর আহামাদিয়া ছিদ্দিকীয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব শায়খ আশফাক আহমাদ এর সভাপতিত্বে সহকারি শিক্ষক ইসমাঈল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- হাশিমপুর আহামাদিয়া ছিদ্দিকীয়া আলিম মাদরাসা পরিচালনা কমিটির সভাপকি আলহাজ্ব আইয়ুব আলী মোল্লা।

এ সময় তিনি বলেছেন, শরীর ও মনকে সুস্থ রাখার জন্য শারীরিক ব্যায়াম বিশেষ কার্যকরী। বিশেষ করে ছাত্রদের মেধার পরিস্ফূটনের জন্য নিয়মিত শারীরিক ব্যায়াম ও অনুশীলনের বিকল্প নেই। তবে শারীরিক ব্যায়াম ও ক্রীড়া প্রতিযোগীতা যেন নৈতিকতা বিবর্জিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বর্তমান সময়ে ছাত্র সমাজকে ধর্মহীন, নৈতিকতা বিবর্জিত শিক্ষার দিকে ঠেলে দিতে এক ধরণের নামধারী বুদ্ধিজীবিরা নানা তৎপরতা চালিয়ে যাচ্ছে। তাদের এ ধরণের অপতৎপরতা ও অপসংস্কৃতির মোকাবেলা করতে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অগ্রণী ব্যাংকের সাবেক ব্যাবস্থাপক জাহাঙ্গীর আলম, বোরহান উদ্দিন সরকার, মো. হুমায়ুন কবীর, মো. শাহজালাল, মোর্শেদুল আলম ও গোলাম রাব্বানী প্রমুখ। অনুষ্ঠানের আয়োজন করেন- হাশিমপুর আহামাদিয়া ছিদ্দিকীয়া আলিম মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদ।

আর পড়তে পারেন