বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হলুদ কার্ডের খড়গে কোয়ার্টার ফাইনালে দেখা যাবে না যাদের

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৫, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

শেষ আটের ম্যাচে হলুদ কার্ডের সমস্যায় পড়তে চলেছে ব্রাজিল, ফ্রান্স, ক্রোয়েশিয়া, সুইডেন। হলুদ কার্ডের খড়গে কোয়ার্টার ফাইনালে দেখা যাবে না ব্রাজিলের ক্যাসেমিরো, ফ্রান্সের ব্লেইসেস মাতুইদি, ক্রোয়েশিয়ার মার্সেলো ব্রোজোভিচ ও সুইডেনের মিকায়েল লাসটিগকে।

শেষ ষোলো পর্যন্ত তারা দুটি করে হলুদ কার্ড দেখে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা হারিয়েছেন।

তবে, ফিফার নিয়ম অনুসারে কোয়ার্টার ফাইনাল পর্যায় থেকে নতুন করে কার্ড বিবেচিত হয়। আগের একটা কার্ডের জের তাই বইতে হচ্ছে না ব্রাজিলের নেইমার, ফিলিপ লুইজ, ইংল্যান্ডের জেসে লিনগার্ড, রাশিয়ার রোমান জোবনিন, আয়লা কুতেপোভ, ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ড, অলিভার জিরুদের।

ব্রাজিলের তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো দুটো হলুদ কার্ড দেখে ফেলেছেন। মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে একটি এবং তার আগে গ্রুপ পর্বের ম্যাচে একবার হলুদ কার্ড দেখায় ক্যাসেমিরোর খেলা হচ্ছে না বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে। আগামী ৬ জুলাই ব্রাজিল-বেলজিয়াম লড়বে।

ফ্রান্সের মাতুইদি দেখেছেন দুটো হলুদ কার্ড। ফলে ৬ জুলাই নিঝনি নভগোরদ স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনি।ক্রোয়েশিয়ার মার্সেলো ব্রোজোভিচ দুটো হলুদ কার্ড দেখে কোয়ার্টার ফাইনালের ম্যাচে নামতে পারবেন না।

আগামী ৭ জুলাই সোচিতে রাশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনি।এদিকে, সুইডেনের মিকায়েল লাসটিগও খেলতে পারবেন না শেষ আটের ম্যাচ। শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন তিনি। আগামী ৭ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে নামবে সুইডেন।

আর পড়তে পারেন