বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাস্থ্য অধিদপ্তর: দুর্নীতির আখড়া

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৭, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

স্বাস্থ্য অধিদপ্তরকে বলা হয় দুর্নীতির আখড়া। বিভিন্ন ক্ষেত্রে প্রকাশ্যে- অপ্রকাশ্যে দুর্নীতি বন্ধের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের বর্তমান মহাপরিচালক এবং স্বাস্থ্য মন্ত্রণালয় নানা রকম চেষ্টা করেও দুর্নীতি বন্ধ হচ্ছে না। বিভিন্ন কাজে দুর্নীতির যে আকাঙ্খা এবং অভিপ্রায় তা প্রায়ই রেড়িয়ে আসে। যেমন আজ সকালে বেড়িয়ে এসেছে জাতীয় ম্যালেরিয়া কর্মসূচির এক বিজ্ঞাপনে।

জাতীয় ম্যালেরিয়া কর্মসূচির পক্ষ থেকে ডিরেক্টর এবং লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহনিলা ফেরদৌসি একটি বিজ্ঞাপন দিয়েছেন। আগ্রহ-ব্যক্তকরণ সংক্রান্ত এই বিজ্ঞাপনে প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় সচেতনতামূলক গোলটেবিল বৈঠকের কথা বলা হয়েছে। এই বিজ্ঞাপনটির অনুমোদনপত্রে ডা. শাহনিলা ফেরদৌসি স্বাক্ষর করেছেন ২৬/১১/২০২ তারিখে।

অথচ বিজ্ঞাপন অনুযায়ি আগ্রহপত্র জমা দেয়ার শেষ তারিখ ৯ নভেম্বর আর এই আগ্রহপত্র খোলা হবে ১০ নভেম্বর অথচ এই তারিখ শেষ হয়ে গেছে। প্রশ্ন উঠেছে ১০ নভেম্বরে যে আগ্রহপত্র জমা দেয়ার শেষ দিন সেই আগ্রহপত্র ২৬ নভেম্বর স্বাক্ষর করে ২৭ নভেম্বর প্রকাশিত হলো কোন উদ্দেশ্যে।

যদিও এই প্রতিবেদনের পরে স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচির পক্ষ থেকে বলা হবে এটি ভুল ছিলো এবং অন্য একটি তারিখ দেয়া হবে। কিন্তু বিসমিল্লায় গলদ যখন করা হয় তখন ভাবতেই হয় যে এ সমস্ত আগ্রহপত্র গ্রহণের ক্ষেত্রে কোনো উদ্দেশ্য থাকতেও পারে।
সূত্র-বা:ইন

আর পড়তে পারেন