শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন, ইউএনও’র অপসারণ দাবিতে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০১৯
news-image

দাউদকান্দি প্রতিনিধি॥
কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন করেছেন মুক্তিযোদ্ধাদের একাংশ। অনুষ্ঠান বর্জন করে সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অপসারণের দাবি করেছেন তারা।

মঙ্গলবার দুপুরে দাউদকান্দি পৌরসদরে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার খোরশেদ আলম জানান, মুক্তিাযোদ্ধা কমপ্লেক্স উদ্ভোধন, বিজয় দিবস, শহীদ দিবস, শিশু দিবস ও স্বাধীনতা দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে স্থানীয় মুক্তিযোদ্ধাদের দাওয়াত না দিয়ে অবমুল্যায়ন করায় আজ( মঙ্গলবার) স্বাধীনতা দিবসের সকল অনুষ্ঠান বর্জন এবং ইউএনও মাহবুব আলমের প্রত্যাহারের দাবী জানাচ্ছি। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবদুল আলম,কামাল হোসেন,আর্শাদ হোসেন,আবুল বাশার,মিঠু রঞ্জন প্রমুখ।

লিখিত বক্তব্যে খোরশেদ আলম বলেন, এ ইউএনও যোগদানের পর থেকে স্থানীয় কোন মুক্তিযোদ্ধাদের সাথে ভালো আচরন করেনি এবং কোন অনুষ্ঠানে তাদের দাওয়াত করেনি। জনগনের কাছে নিজেদের সম্মান বাচাঁতে সেচ্ছায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এছাড়া স্থানীয় এমপি মেজর জেনারেল অব. সুবিদ আলী ভূঁইয়া একজন মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন অনুষ্ঠানে তাকেও দাওয়াত করা হয় নাই এবং গত জাতীয় সংসদ নির্বাচনে তিনি স্বাধীনতা বিরোধীদের পক্ষে অবস্থান নিয়েছিলেন বলেও তিনি দাবি করেন। এ সকল কারনে তারা এই ইউএনওর প্রত্যাহার না হওয়া পর্যন্ত তার নেতৃত্বে জাতীয় কোন অনুষ্ঠানে যোগদান হতে বিরত থাকবেন বলেও জানান।

উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মাহবুব আলম সমস্ত অভিযোগ অস্বিকার করে বলেন , খোরশেদ আলম কমান্ডার থাকাকলীন সময়ের বিভিন্ন অনিয়মের কয়েকটি লিখিত অভিযোগ করেছেন স্থানীয় একাধিক মুক্তিযোদ্ধা। এ অভিযোগের বিষয়ে তদন্ত চলায় তিনি (খোরশেদ আলম) ক্ষুদ্ধ হতে পারেন।

আর পড়তে পারেন