বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতার স্বপক্ষে সোচ্চার হয়ে দেশ এগিয়ে নিয়ে যেতে হবে- রাজী ফখরুল এমপি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩০, ২০১৮
news-image

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার ঐতিহ্যবাহী রেয়াজ উদ্দিন পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিরতণ অনুষ্ঠান সোমবার সকাল ১১টায় স্কুল মাঠে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কুমিল্লা-৪( দেবিদ্বার) আসনের তরুন সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বক্তব্য বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ে তুলবে। কিন্তু আমরা এখনও সোনার মানুষ হতে পারিনি।

স্বাধীনতার স্বপক্ষে সোচ্চার হয়ে দেশ এগিয়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনা যে ভাবে দেশ প্রেম দেখিয়েছেন, সেই ভাবে দেশ প্রেম নিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে এবং সকলের মাঝে দেশ প্রেম থাকতে হবে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ । আজ আমরা খাদ্য স্বয়ং সম্পূর্ণ হয়েছি। আগামী দিনে আওয়ামীলীগ সরকারকে সমর্থন করে দোয়া করবেন যাতে করে আওয়ামীলীগ সরকার আবার ক্ষমতায় আসতে পারে। এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোশে আরো বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থা ভাল আছে। কিন্তু শিক্ষক ও শিক্ষার্থীদের ফলা ফলের মান ততটা ভাল না। শিক্ষকরা শিক্ষার্থীদের গুনগত শিক্ষা দিতে হবে। এই স্কুলটি এখন আর পাইলট, মডেল নয়, এখন সরকারি হয়েছে। এই স্কুল নিয়ে আমার একটি স্বপ্ন আছে যেমন বাংলাদেশের হিমালয় আছে। ঠিক সেই রকম ভাবে রেয়াজ উদ্দিন সরকারি স্কুলটি গড়ে তুলতে হবে। তবে আপনাদের সহগযোগিতায় গড়ে তুলতে পারব।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক অর্থ উপমন্ত্রী এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমন্বয় ও সংস্কার মন্ত্রী পরিষদ বিভাগের সচিব এন.এম.জিয়াউল আলম, সমাজ সেবা অধিদপ্তরের অতিরিক্ত সচিব এ.কে. এম খায়রুল আলম, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুল মজিদ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শামসুন্নাহার। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য শিরিন সুলতানা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গির আলম, ম্যানেজিং কমিটির সদস্য জি এস মান্নান মোল্লা। দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক মো. জামাল মোহাম্মদ কবির ও সহকারি শিক্ষক মো. আজিজুর রহমান এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মু. সাইফুল ইসলাম শহিদ, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আবদুর রউফ, প্রাক্তন ছাত্র সমিতির সেক্রেটারী এডভোকেট জসীম উদ্দিন, প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শামিম, সহকারী প্রধান শিক্ষক আবদুস সবুর সহ বিভিন্ন কর্মকর্তা ,কর্মচারি, সাংবাদিক , রাজনৈতিক নেতা , অভিভাবক,শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ। আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল (এমপি)।

আর পড়তে পারেন