শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাক্ষর জালিয়াতির অভিযোগ দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ কুবি শিক্ষক সমিতির

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০১৭
news-image

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
শিক্ষকদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে বন্যাদূর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদানের নামে অর্থ আত্মসাৎ প্রচেষ্টা এবং শিক্ষক সমিতির মানবিক কর্মপন্থায় বাধা প্রদানের অভিযোগে দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্বাক্ষরিত এ কারণ দর্শানোর নোটিশ সাবেক উপাচার্যপন্থী শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. দুলাল চন্দ নন্দীকে এ কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।
নোটিশ সূত্রে জানা যায়, শিক্ষক সমিতি কার্যকরী পরিষদ ও সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী দেশব্যাপী বন্যাদূর্গতদের সাহায্যার্থে শিক্ষকদের একদিনের সমপরিমান বেতনের অর্থ অনুদানের জন্য গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক বরারবর আবেদন করে। তবে ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও ড. দুলাল চন্দ নন্দী গত ১৮ সেপ্টেম্বর এর বিরোধীতা করে উপ-পরিচালক বরাবর সাদা কাগজে শিক্ষক সমিতির উদ্যোগের বিরুদ্ধে কয়েকজন শিক্ষকের স্বাক্ষর জালিয়াতি করে আবেদন করেন। শিক্ষকদের ব্যাংক হিসাব থেকে বন্যার্তদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কথা বলে কতৃত্বহীনভাবে ৮০ হাজার ৭১ টাকার একটি চেক কোন প্রাপক বা বাহক ছাড়া অনুমোদক করিয়ে নেন বলে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ অবস্থায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ১৪ (খ) ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে আগামী ৩ কার্যদিবস সময় বেঁধে দিয়ে ড. কামাল ও ড. নন্দীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে সমিতি।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমি চিঠি পাইনি। শিক্ষক সমিতি এ রকম চিঠি দিতে পারে না।’ একই অভিযোগে অভিযুক্ত শিক্ষক ড. দুলাল চন্দ্র নন্দীর সাথে কথা বলতে তার মুঠোফোনে কল করা হলে তা কেটে দেয়া হয়।

আর পড়তে পারেন