মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্থগিত হওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন সূচি ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৩, ২০১৮
news-image
 

ডেস্ক রিপোর্ট :

স্থগিত হওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন সূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৮ জুন থেকে আনুষ্ঠানিক প্রচারণা। আজ রোববার বিকেল সোয়া ৪টার দিকে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বিকেল ৩টায় নির্বাচন কমিশন ভবনে কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠক সচিবসহ অন্যান্য কমিশনার উপস্থিত ছিলেন। সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা চালানো যাবে ১৮ জুন থেকে। তবে সেখানকার জন্য নতুন করে কোনো তফলিস ঘোষণা করা হয়নি। আগের প্রার্থীরাই ভোট অংশ নিতে নেবেন।

ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। বৃহস্পতিবার নির্বাচন স্থগিতের আদেশ বাতিল করে আগামী ২৮ জুনের মধ্যে ভোট করার নির্দেশ দেন সর্বোচ্চ আদালত। এই নির্দেশনা মেনে ইসি নতুন ভোটের তারিখ ঘোষণা করেছে।

১৫ মে ভোটের দিন রেখে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। সে অনুযায়ী ভোটের প্রস্তুতিও চলছিল। কিন্তু ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিট আবেদন করলে ভোট আটকে যায়।

আর পড়তে পারেন