বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিতে বাড়ছে করোনা আক্রান্ত রোগী, নতুন আক্রান্ত ৯৬ জন: মৃত্যু ৪ জনের

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০২০
news-image

 

সালাহউদ্দিন সোহেল,সৌদি আরবঃ

লাফিয়ে লাফিয়ে বাড়ছে তেল সমৃদ্ধ অন্যতম দেশ সৌদিআরবের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, নতুন করে সৌদি আরবে আজ রবিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৬ জন এবং মৃত্যু বরণ করেন ৪ জন। এনিয়ে সৌদি আরবে করোনায় মৃত্যু বরণ করেন ৮ জন।

আক্রান্ত ৯৬ জনের মধ্যে রাজধানী রিয়াদে ২৭ জন, জেদ্দায় ১২ জন, মক্কায় ০৭ জন, কাতিফে ১ জন, মদিনায় ৭ জন, দাম্মামে ২৩ জন, তায়েফে ১ জন,তাবুকে ১ জন,খামিচ মুশহেত ১ জন, আল হুফুফে ১ জন, এবং সিহাতে ১ জন, দাহরান ২ জন, খোবার ৪ জন,এবং রাসতাসিয়ায় ১ জন। সৌদিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত ১ হাজার ২৯৯ জন। এদের মধ্যে সুস্হ্য হয়ে ফিরেছে ৬৬ জন।

এদিকে সরকারী অফিস আদালত,প্রাইভেট সেক্টর, গণপরিবহণ, আন্তর্জাতিক ও অভ্যন্তরীন ফ্লাইট চলাচল বন্ধ থাকবে অনির্দিষ্টকালের জন্য।

এ সব বিষয়ের উপর নিষেধাজ্ঞার সময়সীমা বাড়িয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসকল পরিসেবা বন্ধ থাকবে মর্মে শনিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক নির্দেশনায় বলা হয়েছে।

উল্লেখ্য ইতোপূর্বে গত ১৬ / ০৩/২০২০ তারিখে সরকারী অফিস আদালত পরবর্তী ১৬ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল এবং ২১সে মার্চ ২০২০ রোজ শনিবার হতে সৌদি আরবে সকল প্রকার অভ্যন্তরীণ ফ্লাইট, বাস-ট্রেন এবং ভাড়ায় চালিত ট্যাক্সি পরবর্তী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।

যা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য অর্থাৎ পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত জাড়ি করা হয়েছে।
সৌদি কর্তৃপক্ষ আরেক বিবৃতিতে জানায় জেদ্দায় কারফিউ সময় পরিবর্তন করা হয়েছে
সন্ধ্যা ৭ টার পরিবর্তে বিকেল ৩ টা থেকে শুরু হয়ে সকাল ৬ টা পর্যন্ত করা হয়েছে ,এ সময় শহর থেকে কেউ বাহির যেতে পারবে না,কেউ প্রবেশ ও করতে পারবে না।

আর পড়তে পারেন