শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিআরবে করোনা ভাইরাসে ৩৫ বাংলাদেশির মৃত্যু: আজ নতুন আক্রান্ত ১১৪১ জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০২০
news-image

সালাহ উদ্দিন সোহেল,সৌদি আরবঃ
মহামারী করোনা ভাইরাসে সারা বিশ্ব এখন যেন মৃত্যুপুরী। থমকে গেছে সারা পৃথিবী এবং বিচ্ছিন্ন হয়ে গেছে এক দেশ থেকে অন্য দেশের সকল ধরনের যোগাযোগ ব্যবস্থা। করোনা ভাইরাসে সৌদি আরবসহ মধ্যে প্রাচ্যের দেশে বাংলাদেশিদের মৃত্যুর হার দিন দিন বেড়েই চলছে।গত ২রা মার্চ থেকে দেশটিতে করোনা ভাইরাসে আক্রমনের পর থেকে ২২ শে এপ্রিল পর্যন্ত মোট ১১৪ জন মারা যায়। তার মধ্যে ৩৫ জনই বাংলাদেশি প্রবাসী। যার মধ্যে ৩০ জনের পরিচয় পাওয়া গেলে ও বাকি ৫ জনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীরা হলোঃ
ঢাকা জেলার কোরবান ও মোঃ দেলোয়ার হোসেন। নড়াইল জেলার ডাক্তার আফাক হোসেন মোল্লা। চট্টগ্রাম জেলার মোহাম্মদ হাসান, মোহাম্মদ জসিম উদ্দিন, মোঃ রহিম উল্লাহ ,নাসির উদ্দিন, মোহাম্মদ শফিউল আলম, শেখ মোহাম্মদ আলী, আহমেদ হোসাইন, মোহাম্মদ জমির উদ্দিন, মোহাম্মদ ইসলাম, মোঃ মোরশেদুল আলম, ওবায়দুর রহমান চৌধুরী জুয়েল, নুরুল ইসলাম, ও রাশেদ আলম তালুকদার।  চাঁদপুর জেলার সিরাজুল ইসলাম, মোহাম্মদ জাহিদ, আজিবর, ও সাইফুদ্দিন টুটুল।  পাবনা জেলার আব্দুল মোতালেব। ভোলা জেলার মোহাম্মদ হোসেন ওরফে রিয়াদ।  মানিকগঞ্জ জেলার হান্নান মিয়া,নরসিংদী জেলার খোকন মিয়া।বরগুনা জেলার রোস্তম খন্দকার। বরিশাল জেলার মোহাম্মদ হারুন ভূঁইয়া। নোয়াখালী জেলার ফিরোজ মিয়া।কক্সবাজার জেলার আমানুল্লাহ ও জিয়াউর রহমান এবং কুমিল্লা জেলার মাহবুবুল হক।

এ দিকে সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয় জানিয়েছে সৌদি আরবে আজ ২২ এপ্রিল বুধবার নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১৪১ জন।এই নিয়ে সর্বমোট সংক্রমিত হয়েছেন ১২,৭৭২ জন।আজ মৃত্যুবরণ করেছেন ৫ জন।এ নিয়ে মোট মৃত্যুবরণ করেছেন ১১৪ জন।আজ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৮১২ জন।এখন পর্যন্ত চিকিৎসাধীন আছেন ১০,৮৪৬ জন।

আর পড়তে পারেন