শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে প্রভাত হাজীগঞ্জ শাখার ইফতার মাহফিল সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৬, ২০১৮
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন করেছে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রভাত সমাজকল্যাণ সংস্থা’। মঙ্গলবার হাজীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত ওই ইফতার মাহফিলে অংশ নেন প্রভাতের সকল শাখার সদস্য, শুভাকাঙ্খীসহ প্রায় দেড় শতাধিক স্বেচ্ছাসেবী।

এছাড়া ৪০-৫০ জনের মতো সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সুবিধাবঞ্চিতদের সঙ্গে রোজার কষ্ট ভাগ করে নিতে এ মাহফিলের আয়োজন করা হয় বলে জানান প্রভাত হাজীগঞ্জ শাখার আয়োজকরা। প্রভাত হাজীগঞ্জ শাখার সভাপতি মফিজুল ইসলাম রোহান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রভাত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে আসছে। আমরা মূলত আমাদের নিজস্ব অর্থায়নে ও সবার সহযোগীতায় যতদূর সম্ভব সুবিধাবঞ্চিত শিশুদের এবং দুস্থ ও অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। এছাড়াও আসছে ঈদে সুবিধাবঞ্চিত পথশিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে ঈদবস্ত্র বিতরণের মতো আরো বেশ কিছু পরিকল্পনা তাদের রয়েছে বলে জানান তিনি। এ জন্য তিনি সবার সহযোগীতাও কামনা করেন।

ইফতারের আগে প্রভাত হাজীগঞ্জ শাখার সহ-সভাপতি মো সালাহ্উদ্দিন শাকিব বলেন, আমরা যদি প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসি তবেই সুবিধা বঞ্চিতদের হার দেশে হ্রাস পাবে। পাবে তারা উন্নত শিক্ষা এবং আমরা গড়তে পারবো শতভাগ নিরক্ষর বাংলাদেশ। এ জন্য ঢাকায় এবং হাজীগঞ্জে প্রভাত আনন্দ স্কুল নামে দুইটি পথশিশু স্কুল আছে। এ স্কুল গুলোর মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের দিতে চাই শিক্ষা ও স্বাধীনতা।

এসময় হিউম্যান স্কিল ডেভেলপমেন্ট এর শিক্ষা সমন্বয়ক মোহাম্মদ শাহাজান, হাজীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো আলী নেওয়াজ রোমান, ফাতেহা গ্রুপের চেয়ারম্যান মো আলমগীর পাটওয়ারীসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, প্রভাত সমাজের অন্যতম একটি স্বেচ্ছাসেবী সংগঠন যারা মূলত স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ সামাজিক সংগঠন। প্রভাত কাজ করে যাচ্ছে এসব বঞ্চিত মানুষদের মৌলিক চাহিদাগুলো পূরণ করার উদ্দেশ্যে। বিনামূল্যে রক্তদান কর্মসূচী দিয়ে সংগঠনের যাত্রা শুরু করেছিল প্রভাত। তবে ইতিমধ্যে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সহায়তা, শীতবস্ত্র বিতরণ কর্মসূচীসহ আরও অন্যান্য পদক্ষেপ এর জন্য প্রশংসিত হয়েছে।

আর পড়তে পারেন