বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরের প্রত্যাশাতেই স্বাগতম ২০২০

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ
পূর্বাকাশে উদিত হল ভোরের সূর্য। একটু একটু করে চারদিকে ছড়িয়ে পড়ল আলোর ঝরনাধারা। কুয়াশার চাদরে মুড়িয়ে থাকা প্রকৃতিও উঠল জেগে। আজকের এ সূর্য, আজকের এ ভোর নিয়ে এসেছে এক নতুনের বার্তা। ২০২০ সালের প্রথম সূর্যোদয় এটি। নতুন বছর সুন্দর হওয়ার বাসনায় সবাই রবি ঠাকুরের মতোই বলবেন, ‘দূর হইলো দৈন্যদ্ব›দ্ব/ছিন্ন হইলো দুঃখবন্ধ/উৎসবপতি মহানন্দ/তুমি সুন্দরতম’। সেই সুন্দরের প্রত্যাশাতেই স্বাগতম ২০২০।

সকালে খ্রিস্টীয় নতুন বছরের সূর্যোদয় হলেও বুধবার রাত ১২টায় ঘড়ির কাঁটা শূন্যের ঘর অতিক্রমের সঙ্গে সঙ্গেই গণনা শুরু হয়েছে নতুন বছরের। নতুন বছর মানেই নতুন উদ্দীপনা আর প্রেরণা নিয়ে এগিয়ে চলা। পেছনে ফেলে আসা ২০১৯ সালের ভুল, হতাশা, দুঃখ, গøানিকে দূরে ঠেলে দিয়ে নতুন উদ্যমে সাহস নিয়ে পথচলা। পৃথিবীর ইতিহাস বলে, মানুষের এগিয়ে যাওয়ার এ স্পৃহাই তাকে নিয়ে এসেছে এতদূর। তাই সব অপশক্তি আর বাধাকে জয় করে নতুন স্বপ্ন বুকে নিয়ে বাংলাদেশের মানুষ এগিয়ে যাবে। বাঙালির অগ্রযাত্রার যে ধারা শুরু হয়েছে তাতে ২০২০ সালে যুক্ত হবে নতুন মাত্রা। রাজনৈতিক, সামাজিক, অথনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষাসহ সব ক্ষেত্রে এগিয়ে যাবে- এমন প্রত্যাশা দেশের সব মানুষের। গত বছর যে আশা-প্রত্যাশা নিয়ে পথচলা শুরু হয়েছিল তার অনেকখানি হয়তো পূরণ হয়নি। কিন্তু তাতে কিছু যায় আসে না, নতুন উদ্যাম নিয়ে এগিয়ে গেলে সাফল্য আসবেই।

২০২০ সাল কেমন যাবে তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে নানা জল্পনা-কল্পনা চলছে। সবাই চান সুখে-শান্তিতে-স্বস্থিতে কাটুক তাদের আগামী একটি বছর। আর এ জন্য সবার আগে বাংলাদেশের মানুষ চায় রাজনৈতিক স্থিতিশীলতা। কারণ দেশের সার্বিক উন্নয়নের অন্যতম নিয়ামক এটি। দেশের সব শ্রেণী-পেশার মানুষ তথা সাধারণ মানুষ স্বস্থি ও শান্তিতে থাকতে চান। দু’বেলা দু’মুঠো খেয়ে জীবনধারণ করতে চান। ভালভাবে কাটুক ২০২০ সালটি।

আর পড়তে পারেন