মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে ভারত সরকারের উপহার লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৫, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ভারত সরকারের পক্ষ থেকে দু’টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন। এসময় বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং খাদিমপাড়া ৩১-শয্যাবিশিষ্ট হাসপাতালে অ্যাম্বুলেন্স দু’টি প্রদান করা হয়েছে।

একেবারে নতুন, অত্যাধুনিক ও জীবনরক্ষাকারী জটিল যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলেন্সগুলি হাসপাতালে যাওয়ার পথে রোগীদের মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানের ক্ষেত্রে প্যারামেডিক্স এবং দ্রুত সাড়াদানকারীরা ব্যবহার করতে পারবেন।

২০২১ সালের মার্চ মাসে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে এই অ্যাম্বুলেন্সসমূহ প্রদান করা হয়েছে।

ভারতীয় হাইকমিশনের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারত সরকার কোভিড মোকাবিলায় বাংলাদেশকে পিপিই কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন প্রদান এবং সক্ষমতাবৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালার মাধ্যমে বিভিন্ন উপায়ে সহায়তা করেছে। এ বছরের শুরুর দিকে কোভিডের দ্বিতীয় তরঙ্গের সময় যখন ভারতের প্রয়োজনে বাংলাদেশও পাশেদাঁড়িয়েছিল। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে, জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের জন্য ভারত তার সামর্থ্য অনুযায়ী বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আর পড়তে পারেন