শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সালমানের হাত ধরে সেই আফগান শিশু ওয়ারিনার অভিষেক, এখন নায়িকা! !

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

ওয়ারিনা হুসেন বলেছেন, ‘লাভযাত্রী’ ছবি তাঁর স্বপ্ন পূরণ করতে যাচ্ছে। বলিউডে সুযোগ করে দেওয়ার জন্য সালমান খানের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবেন নবাগত এই অভিনেত্রী। দীর্ঘ পথ পাড়ি দিয়ে আফগানিস্তানের সেই ছোট্ট শিশুটির এখন বলিউডে অভিষেক হতে যাচ্ছে।

তাঁর বিপরীতে রয়েছেন আরেক নবাগত আয়ুশ শর্মা, যিনি সালমান খানের ভগ্নিপতি। ‘লাভযাত্রী’ পরিচালনা করেছেন অভিরাজ মিনাওয়ালা।

ওয়ারিনা বলেন, ‘সালমান খান প্রযোজিত ছবি দিয়ে অভিষেক হওয়া অবিশ্বাস্য ব্যাপার। এত বড় প্রজেক্ট, অনেক দায়বদ্ধতা আছে আমার; আর এ বিষয়ে সচেতন আমি। আমি তাঁর প্রতি খুবই কৃতজ্ঞ, এখনো স্বপ্নের মতো মনে হচ্ছে।’

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের কাবুলে এক মুসলিম পরিবারে ওয়ারিনা জন্মগ্রহণ করেন। তাঁর ডাকনাম ওয়ারি। বাবা ইরাকি, মা আফগানিস্তানি। সাত বছর আগে তিনি ভারতে আসেন। ক্যারিয়ার শুরু করেন মডেলিং দিয়ে।

ওয়ারি বলেন, ‘যখন আমি প্রথম পোর্টফোলিও তৈরি করছিলাম, খুব নার্ভাস হয়ে গিয়েছিলাম। তখন আমি ইন্ডাস্ট্রির কিছুই জানতাম না। আজ ফের সেই একই স্থানে নিজেকে দেখছি, ছয় বছর আগে যেখানে ছিলাম। এটা আমার প্রথম ছবি এবং আমি জানি না এর কী ভবিষ্যৎ।’

ওয়ারিনা সব সময় চেয়েছেন অভিনেত্রী ও মডেল হিসেবে সফল হতে। তাঁর স্বপ্ন পূরণ করতে তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ফিল্ম একাডেমিতে ‘পারফর্মিং আর্টস’ নিয়ে স্নাতক করেন। লেখাপড়া শেষে ছোটখাটো কয়েকটি মিউজিক ভিডিও করেছেন। এরপর কিছুদিন মডেলিং ইন্ডাস্ট্রিতে কাজ করেন।

সালমান খানের নিজ বাসভবনে তাঁর সঙ্গে প্রথম সাক্ষাৎ হয় ওয়ারিনার।

‘তিনি খুব সুন্দর। সবকিছুই নিয়েই ইতিবাচক। তিনি আমাকে অনেক সাহায্য করেছেন। তিনি আমার বাস্তব জীবনের হিরো। তাঁর জন্যই আমার জীবন সম্পূর্ণ বদলে গেছে। একদম আলাদা ব্যাকগ্রাউন্ড থেকে এনে তিনি আমাকে এমন সুযোগ করে দিয়েছেন,’ বলেন ওয়ারিনা।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর সংগ্রামের কথাও বলেন এ অভিনেত্রী। বলেন, ‘বড় প্রকল্পে সুযোগ পাওয়া কঠিন। এখানে অনেক প্রতিযোগিতা, নৈপুণ্য দেখাতে হবে। দুটো ছবি থেকে প্রত্যাখ্যাত হয়েছি। যখন শুরু করেছিলাম, ভালো করে হিন্দি বলতে পারতাম না।’

এরই মধ্যে সবার মনোযোগ আকর্ষণ করেছেন পাঁচ ফুট সাত ইঞ্চি উচ্চতার এ সুন্দরী। আগামী ৫ অক্টোবর ‘লাভযাত্রী’ মুক্তি পাবে।

তবে মুক্তির আগেই বিতর্কের মুখে পড়েছে ‘লাভযাত্রী’ ছবিটি। হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে কিছুদিন আগে সালমান খান, ওয়ারিনা হুসেন, আয়ুশ শর্মাসহ কয়েকজনের বিরুদ্ধে মামলাও হয়েছে।

প্রথমে এ ছবির নাম ছিল ‘লাভরাত্রি’। বিতর্ক এড়াতে পরে সালমান খান এর নাম পরিবর্তন করেন।

আর পড়তে পারেন