শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাক্কুর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মনিরুল হক চৌধুরী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০১৭
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতুঃ
কুমিল্লা সিটি নির্বাচন কর্পোরেশন নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি মনিরুল হক চৌধুরী সাংবাদিকদের নিকট ঘোষণা দিয়ে শনিবার বিকাল থেকে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর নির্বাচনী প্রচার-প্রচারণাসহ সকল কার্যক্রম থেকে সরে দাঁড়িয়েছেন। বিকালে তিনি নগরীর নোয়াগ্রামের নিজ বাড়িতে এ ঘোষণা দেন। পরে তিনি তাঁর বিপুলসংখ্যক অনুসারী নিয়ে বৈঠক করেন। এতে নগরীর সদর দক্ষিণ উপজেলা এলাকায় ৬৫ হাজার ভোটারের মধ্যে বিএনপির ওই প্রার্থীর ভোটের মাঠে বিরুপ প্রভাব পড়তে পারে বলে ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের। এদিকে নির্বাচনী প্রচারণায় শেষের দিকে বড় দুই দলের পক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত নেতা-কর্মী ও স্থানীয় কর্মী-সমর্থকদের প্রচার-প্রচারণা ও পদভারে এখন মুখরিত কুমিল্লা মহানগরীর সকল এলাকা।
জানা গেছে, কুমিল্লা দক্ষিণ জেলার রাজনীতিতে বিএনপি মূলত ৩টি ধারায় বিভক্ত। এর মধ্যে একটি ধারার নেতৃত্বে মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু, অপর ২টি ধারায় নেতৃত্বে আছেন যথাক্রমে হাজী আমিনুর রশীদ ইয়াছিন ও মনিরুল হক চৌধুরী। সিটি নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কুর নির্বাচনী ইশতেহার ঘোষণার দিন এ ৩ নেতাও একই মঞ্চে ছিলেন। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মনিরুল হক চৌধুরী জানান, আমি জেলা বিএনপির কোনো পদে বা নেতৃত্বে নেই। এরপরও দলের চেয়ারপার্সনের নির্দেশে আমি দলের প্রার্থীর পক্ষে মাঠে নেমে প্রচার-প্রচারণা শুরু করি। কিন্তু দলের প্রার্থী সাক্কু এ পর্যন্ত আমার সাথে কোন রূপ যোগাযোগ করেনি, এমনকি কথাও বলেনি। এছাড়া তার কয়েক নেতা গত কয়েকদিন ধরে আমাকে নিয়ে বিরুপ মন্তব্য করছে। আমি ও আমার কর্মীরা মাঠে নামলে মনিরুল হক সাক্কুর ভোটের মাঠে ধস নামবে বলেও অপপ্রচার চালায়। বিষয়টি আমি দলের নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দসহ হাইকমান্ডের অনেককে জানিয়েছি। আমি দলের প্রার্থীর মঙ্গল কামনা করি। তবে আমি ও আমার নেতা-কর্মীদের কারণে যদি তার (সাক্কু) ভোট কমে যায় সেজন্য আমি নিজের আত্মমর্যাদার কারণে সাক্কুর নির্বাচনী সকল কার্যক্রম থেকে সরে দাঁড়িয়েছি। রাতের মধ্যে ঢাকায় চলে যাব। পরে তিনি বিপুলসংখ্যক অনুসারীদের নিয়ে বাসভবনে এক বৈঠকে মিলিত হন। সাক্কুর নির্বাচনী কার্যক্রম থেকে সদর দক্ষিণ আসনের প্রভাবশালী এ নেতার সরে দাঁড়ানোর ঘোষণায় দলের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে দারুন তোলপাড় সৃষ্টি হয়েছে।
এদিকে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু শনিবার দিনভর নগরীর ঝাউতলা, খ্রিস্টানপাড়া, তালপুকুরপাড়, রেইসকোর্সসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এছাড়া এ প্রার্থীর পক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন, কেন্দ্রীয় নেতা সামছুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, ফজলুল হক মিলন, জয়নাল আবেদীন ফারুক, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি মাজেদা আহসান মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিজভীউল আহসান মুন্সীসহ ২০ দলের বেশ কয়েকজন নেতা নগরীর বিষ্ণুপুর, ভাটপাড়া, বাগিচাগাঁও, মুরাদপুর, ভূঁইয়া পুকুরপাড়, ঝিনাই পুকুরপাড়সহ বিভিন্ন স্থানে গণসংযোগ চালান।

আর পড়তে পারেন