শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাকিব-তামিমের লড়াই চলছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০১৬

pclস্পোর্টস ডেস্ক: অপেক্ষার পালা শেষ, এবার উপভোগ আর রোমাঞ্চ উপভোগের পালা। পাকিস্তান সুপার লিগে বৃহস্পতিবার শারজায় বিকেল সাড়ে পাঁচটায় মুখোমুখি হয়েছে করাচি কিংস ও পেশোয়ার জালমি। সবচেয়ে মজার কথা, এই ম্যাচে মুখোমুখি হয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেট নক্ষত্র সাকিব আল হাসান ও তামিম ইকবাল। করাচির হয়ে খেলছেন সাকিব, জালমির হয়ে তামিম। টসে জিতে আগে ব্যাট করতে নেমেছে তামিমের পেশোয়ার জালমি। তবে আজও ভাগ্য খারাপ বাংলাদেশের আরেক ক্রিকেটার মুশফিকুর রহিমের। টানা চতুর্থ ম্যাচেও করাচির একাদশে জায়গা মেলেনি তার।

তিন ম্যাচে সাকিবের চেয়ে তামিম পারফরম্যান্সে এগিয়ে। তিন ম্যাচে তামিমের দল পেশোয়ার জয় পেয়েছে দুটিতে, হেরেছে একটিতে। প্রথম দুটি ম্যাচেই ফিফটি করেছেন তামিম। প্রথম ম্যাচে ৫১, পরের ম্যাচে অপরাজিত ৫৫ রানের সুবাদে হয়েছিলেন ম্যাচ সেরা। তবে তৃতীয় ম্যাচে রোববার কোয়েটা গ্লাডিয়েটর্সের কাছে হেরে যায় তামিমের পেশোয়ার। এই ম্যাচে ১৯ বলে মাত্র ১৪ রান করেন তামিম।

অন্যদিকে সাকিবের করাচি কিংস তিন ম্যাচের মধ্যে জিতেছে মাত্র একটিতে। সেটি প্রথম ম্যাচেই সাকিবের ৫১ রান ও এক উইকেট নেয়ার সুবাদে। যে ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিবই। তবে পরের দুটি ম্যাচেই সাকিবরা হেরেছে। দ্বিতীয় ম্যাচে কোয়েটা গ্লাডিয়েটর্সের কাছে করাচি হারে ৮ উইকেটে। এই ম্যাচে সাকিব ১৩ বলে করেন ১৭ রান। চার ওভারে ৪৩ রান নিয়ে পান একটি উইকেট। সর্বশেষ তৃতীয় ম্যাচে ইসলামাবাদের কাছে মাত্র দুই রানে হেরে যায় করাচি। যে ম্যাচে সাকিব দুই ওভারে ১১ রান দিয়ে পাননি কোন উইকেটের দেখা। ব্যাট হাতে ২২ বলে করেছেন ২০ রান।

দুজনেই খুব কাছের বন্ধু। আবার জাতীয় দলের সতীর্থও। এবার পিএসএলে প্রতিপক্ষ হিসাবে কেমন করে সাকিব-তামিম, তাই যেন দেখার বিষয়। এই লড়াইয়ে মুশফিকুর থাকলে আরও ভালো হতো। তবে আপাতত সাকিব-তামিম দ্বৈরথেই মন সবার।

আর পড়তে পারেন