মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংসদের নির্দেশনায় ওসি মিজানের তত্বাবধানে স্বেচ্ছাশ্রমে দেবিদ্বার-খলিলপুর সড়কের সংস্কার

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
দেবিদ্বার-খলিলপুর সড়ক দিয়ে প্রতিদিন দেড়-দুহাজার লোক চলাচল করেন। ট্রাক্টরের দৌরাত্মে এ সড়কটির বিভিন্ন স্থানে বিশেষ করে খলিলপুর ব্রিজের দু প্রান্তে বেহাল দশা তৈরী হয়। যাত্রীদের গাড়ী থেকে নেমে ধাক্কা দিয়ে সিএনজি সহ অন্যান্য গাড়ি পারাপার করতে হত। বর্ষা প্রায় এসে পড়ায় মাঝে মধ্যে টানা বৃষ্টিতে রাস্তার অবস্থা আরও করুণ হয়ে পড়ে। উপায়ন্তর না দেখে সিএনজি অটোরিক্সা শ্রমিক কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ চালকদের নিয়ে দেবিদ্বার থানার ওসির নিকট তাদের দুর্দশার চিত্র তুলে ধরেন।

ওসি মোঃ মিজানুর রহমান সরজমিনে রাস্তা পরিদর্শন করে স্থানীয় সাংসদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে রাস্তার পরিস্থিতি এবং এ সড়কের যাত্রীদের ভোগান্তির চিত্র তুলে ধরেন।

জানা যায়, মানুষের দুর্দশা লাঘবে এমপি রাজী মোঃ ফখরুলের পরিকল্পনা ও নির্দেশনায় থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমানের তত্বাবধানে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি মেরামতের/সংস্কারের কার্যক্রম হাতে নেয়া হয়। যাদের কারণে রাস্তাটি অকালে নষ্ট হয়েছে তাদেরকেই কাজে লাগানো হয়। স্থানীয় বালু ব্যবসায়ী মোসলেহউদ্দিন ভুইয়া মানিক রাস্তা মেরামতে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

সিএনজি অটোরিক্সা শ্রমিক কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারী জসিম উদ্দিনসহ সিএনজি চালকরা, কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকসহ ছাত্রলীগের নেতাকর্মীরা এবং মাটি-বালু-ইট ব্যবসায়ী সকলেই একযোগে রাস্তা সংস্কারে নেমে পড়েন। ওসি নিজে উপস্থিত থেকে তদারকি করেন। সকলের সম্মিলিত প্রষ্টোয় এখন রাস্তাটির চেহারা দ্রুত বদলে যাচ্ছে। সিএনজি চালকদের মুখে দেখা দিয়েছে হাসি। এভাবে একটি গঠনমূলক উদ্যোগ ও পরিকল্পনা পুরো সমাজটাকে বদলে দিতে পারে।

আর পড়তে পারেন