শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিকের সাথে প্রক্টরের অসদাচরনের প্রতিবাদ ও নিন্দা কুবিসাসের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০১৭
news-image

 

কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) সাধারণ সম্পাদক এবং দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে বিশ^বিদ্যালয়ের প্রক্টরের হুমকিমূলক বক্তব্য এবং অসদাচরণের প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে সংগঠনটি।
বৃহস্পতিবার সাংবাদিক সমিতির সভাপতি মুহাম্মাদ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক মতিউর রহমান স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, ০৯ আগস্ট বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের কতিপয় নেতা-কর্মী ছাত্র শিবিরের রাজনীতিতে সাথে জড়িত থাকার অভিযোগে দুই শিক্ষার্থীকে মারধর করে। এ বিষয়ে প্রক্টর ড. কাজী মোহাম্মাদ কামাল উদ্দিনের বক্তব্য জানার জন্য মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদককে ‘থাপড়িয়ে’ দাঁত ফেলে দেবেন বলে হুমকিমূলক বক্তব্য দেন। তিনি ঐ সাংবাদিককের সাথে মুঠোফোনে উচ্চবাচ্য এবং অসদাচরণ করেন। বিশ^বিদ্যালয়ের প্রক্টরের এমন বক্তব্যে সাংবাদিক সমিতি উদ্বেগ এবং ক্ষোভ প্রকাশ করেছে।
বিশ^বিদ্যালয়ের প্রশাসনের এমন একজন কর্তা ব্যক্তির কাছ থেকে এমন বক্তব্য এবং আচরণ কাম্য নয়। সাংবাদিক সমিতি আশা করে ভবিষ্যতে প্রক্টরসহ সংশ্লিষ্ট প্রশাসন এ ধরনের আচরণ এবং বক্তব্য প্রদান থেকে বিরত থাকবে বলে আশা প্রকাশ করাও হয় বিবৃতিতে।
উল্লেখ্য, এর আগেও প্রক্টর ড. কাজী মোহাম্মাদ কামাল উদ্দিন সাংবাদিকদের নিয়ে বিরুপ বক্তব্য করেন।