শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারের দায়ের করা ‘গায়েবি’ মামলার বিরুদ্ধে রিট করবে বিএনপি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সরকারের দায়ের করা ‘গায়েবি’ মামলার বিরুদ্ধে রিট করবে বিএনপি।

শনিবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি যে, একটা মামলাকে দৃষ্টান্ত হিসেবে নিয়ে, বিবেচনায় নিয়ে যেমন হাতির ঝিল মামলা যেকোন একটা মামলাকে নিয়ে আমরা হাইকোর্টের রিট পিটিশন করার চিন্তা করছি।’

তিনি বলেন, যে অফিসার বাদী হয়ে এই মামলা (গায়েবি) দায়ের করেছেন তার বিরুদ্ধে কেন সরকার বিভাগীয় পদক্ষেপ নেবে না, তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার বিরুদ্ধে কেন শাস্তির ব্যবস্থা করা হবে না; এই আলোকে আমরা একটা রিট পিটিশন করার চিন্তা করছি।

সংবাদ সম্মলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এইভাবে গায়েবি মামলা দিয়ে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গায়েবি মামলাগুলো হাস্যকর ব্যাপার। অদ্ভুত কাণ্ড। সরকারের একবারও বোধদয় হচ্ছে না যে, এটা করে তারা সবাইকে বিপদে ফেলছেন। এই কাজগুলোয় যারা জড়িত, যারা এই মামলাগুলো করছেন ভবিষ্যতে যদি এটাকে চ্যালেঞ্জ করে মামলা করা যায় তারা সবাই বিপদে পড়বেন। ইনক্লোডিং দ্য গভর্নমেন্ট আইনতভাবে।

জনগণকে সঙ্গে নিয়ে সরকারের এসব ষড়যন্ত্রের মোকাবেলা করবে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল প্রমূখ।

আর পড়তে পারেন