শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ গরীব শিক্ষার্থীদের পাশে ডাঃ অংকুর

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ গরীব শিক্ষার্থীদের পাশে দাড়ানোর ঘোষণা দিলেন ডাঃ অংকুর দত্ত। মানবিকতার বার্তা বহন করা ডাঃ অংকুর দত্ত ১৭ অক্টোবর তার নিজ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ প্রত্যয় ব্যক্ত করে জানান, “যেসব গরীব ছাত্র এ বছরে সরকারি মেডিকেলে চান্স পেয়ে ও টাকার অভাবে ভর্তি হতে পারছে না । আমি তাদের সাহায্য করতে চাই । আমার সাথে যোগাযোগ করুন । ডাঃ অংকুর দত্ত ।

এরই ধারাবাহিকতায় পরবর্তীতে হবিগঞ্জ মেডিকেলে চান্স পাওয়া সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বিল্লালপুর গ্রামের জাহিদ হাসানকে ভর্তি খরচ, বই এবং এপ্রোন প্রদান করা হয়। ডাঃ অংকুর দত্তের ছোট ভাই সৈকত দাস সুনামগঞ্জের খবরের সম্মেলন কক্ষে জাহিদের কাছে মেডিকেল সামগ্রী অর্পণ করেন।

ডাঃ অংকুর দত্ত জানান, জাহিদের পিতা একজন বর্গাচাষী বা প্রান্তিক কৃষক । জাহিদ মোবাইল ফোনে আমাকে বলছে, আমি তো আশা ছেড়ে দিয়েছিলাম । আপনাদের কারণে আমি পড়াশুনার করতে পারবো, আমার মত অনেকেই এখন মেডিকেলে পড়ার আশা পাবে। আমি ডাক্তার হয়ে আপনাদের মত হতে চাই। মানুষকে সাহায্য করতে চাই। আমি ধন্যবাদ জানাই সৈকত দাসকে এই মহতি উদ্দ্যোগে আমার সাথে যোগাযোগ করার জন্য। ধন্যবাদ জানাই তাদেরকে ও যারা বিদ্রূপ করে ভাল কাজকে নিরুৎসাহিত করে। কারণ আপনাদের বিদ্রূপ ভাল কাজের করার প্রতি স্পৃহা বৃদ্ধি করে। সর্বোপরি বিশ্বমানবতার জয় হোক।।

সৈকত দাস জানান, কুমিল্লা স্বাচিপের কার্যকরী সদস্য অংকুর দত্ত দাদার পক্ষ থেকে হবিগঞ্জ মেডিকেলে চান্স পাওয়া জাহিদকে ১ম পেশাগত পরীক্ষার যাবতীয় বই ও এপ্রোণ দিতে সুনামগঞ্জ যাই। ভবিষ্যতে ডাক্তার হয়ে মানুষের সেবা করবে জাহিদ। তাই সবাই নিজ নিজ অবস্থান থেকে জাহিদের মত মেধাবী ছাত্রদের পাশে দাড়ালে সুন্দর সমৃদ্ধ সোনার বাংলা গড়ে উঠবে ।

উল্লেখ্য যে, ডাঃ অংকুর দত্ত স্বাধীনতা চিকিৎসক পরিষদ, স্বাচিপের নির্বাহী সদস্য । স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এন্ড মিডফোর্ড হসপিটালে এমপিএইচ এ অধ্যয়নরত রয়েছেন। কুমিল্লা ইষ্ট্রাণ মেডিকেল কলেজ এন্ড হসপিটালে ফার্মাকোলজিতে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

আর পড়তে পারেন