শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সব ডিআইজি এসপিকে ঢাকায় তলব

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০১৮
news-image

 

অনলাইন ডেস্কঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে পুলিশ-র‌্যাবসহ সবকটি গোয়েন্দা সংস্থা। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় বৈঠক করছেন।

এ লক্ষ্যে বিশেষ কর্মপরিকল্পনা ঠিক করতে পুুলিশের সবকটি রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি), সব ইউনিট প্রধান ও পুলিশ সুপারদের আজ ঢাকায় তলব করা হয়েছে। বিকালে পুুলিশ সদর দফতরে বিশেষ এ বৈঠকে পুলিশের মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বিশেষ নির্দেশনা দেবেন বলে পুলিশ সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি তদারকি করতে ৫ সদস্যবিশিষ্ট পুলিশের উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির কাজ তদারকি করবেন আইজিপি জাবেদ পাটোয়ারী ও এডিশনাল আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান।

পুলিশ সূত্র জানায়, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি ‘যে কোনো মূল্যে’ স্বাভাবিক রাখতে কঠোর নির্দেশনা দিচ্ছে পুলিশ সদর দফতর। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। কয়েকদিনের মধ্যে ব্লক রেইড ও চিরুনি অভিযানের মাধ্যমে গ্রেফতার অভিযান আরও জোরালো করা হবে। বিশেষ নির্দেশনা দেয়ার লক্ষ্যে সব ইউনিটের প্রধান, রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার, জেলা পুলিশ সুপার ও উপ-পুলিশ কমিশনারদের ঢাকায় তলব করা হয়েছে।

এদিকে নির্বাচনকালীন আইনশৃঙ্খলা বিষয়ে আজ নির্বাচন কমিশনে সভা অনুষ্ঠিত হবে। এতে নির্বাচন কমিশন, গোয়েন্দা সংস্থা, বিজিবিসহ অন্যান্য সংস্থার উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে পুলিশ সদর দফতর সূত্র জানায়। পুলিশ সদর দফতরের এক কর্মকর্তা জানান, নির্বাচনের সময় কোনো এলাকা বা কেন্দ্রে কারা আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারে তার একটি তালিকা করা হয়েছে। মাঠপর্যায়ে অনুসন্ধানের মাধ্যমে তৈরি করা এ তালিকায় প্রায় দুই লাখ ব্যক্তির নাম রয়েছে। ওই কর্মকর্তা আরও বলেন, তালিকায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতসহ সব দলের লোকই আছে। আজকের বৈঠকে চিরুনি অভিযানের মাধ্যমে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার নির্দেশনা দেয়া হবে বলে তিনি জানান।

আর পড়তে পারেন