বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণে ভুয়া ডাক্তার চিত্ত রঞ্জন দেবনাথের চিকিৎসায় প্রাণ গেল শিশু আবদুল্লার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০১৮
news-image

 

রকিবুল হাসান রকিঃ
গত কয়েক বছর ধরে কুমিল্লায় সদর দক্ষিন উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় হৃদয় ফার্মেসির মালিক চিত্ত রন্জন দেবনাথ নিজে প্রফেশনাল ডাক্তার না হয়েও নিজের ফার্মেসিতে ঔষধ বিক্রি করতে করতে সাধারন আর এম পি কোর্স করেই তিনি এলাকার সবার কাছে এখন চিত্ত রন্জন ডাক্তার নামে পরিচিত।সরে জমিনে অনুসন্ধানে জানা যায় এই কথিত ডাক্তার গত কয়েক বছর ধরে সাধারন মানুষকে বোকা বানিয়ে নিজের ফার্মেসিতে নিজ নামে ব্যবস্হাপত্রের মাধ্যমে সর্ব রোগের চিকিৎসা দিয়ে চলছেন।

স্বাস্হ্য অধিদপ্তরের আইন অনুযায়ী একজন লোক ডাঃ লিখা এবং ব্যবস্থাপত্রের মাধ্যমে চিকিৎসা দিতে হলে তাকে অবশ্যই এমবিবিএস পাস করতে হবে অথচ কথিত ডাক্তার চিত্ত রন্জন দেব নাথ তার নিজের কোন ডাক্তারী ভালোমানের সাটিফিকেট তো নাই এ তার দুইটা ফার্মেসিতে একজন ফার্মাসিস্ট করা কোন ঔষধ বিক্রেতা ও খোজে পাওয়া যায়নি।.সরেজমিনে আরো দেখা যায়, তার ফার্মেসিতে সাটার সাইনবোর্ডে লিখা ডাক্তার চিত্ত রন্জন দেবনাথ এবং তার ব্যবস্থা পত্রে লিখা চিত্ত রন্জন দেবনাথ, আর এম পি, ও জেনারেল ফিজিশিয়ান এবং রেজিঃ নং ৭৬৮৬৫,কথিত ডাক্তারের বিষয়ে জানতে চাইলে তার এলাকাবাসী জানায় চিও রন্জন দেবনাথ বছরের পর বছর ধরে তার নিজ মালিকানাধীন ফার্মেসিতে বসে ব্যবস্থা পত্রের মাধ্যমে ১০০ টাকা ফিতে রোগী দেখে থাকেন।

অনুসন্ধানে আরো জানা যায় গত ৪ ই এপ্রিল একেই এলাকার ব্যবসায়ী ইউসুফ মিয়ার ছেলে মোঃ আব্দুল্লাহ (৪) কথিত ডাক্তার চিত্ত রন্জন দেবনাথ এর ভূল চিকিৎসার স্বীকার হয়ে মৃত্যুবরণ করেন। অনুসন্ধানকালে মৃত আব্দুল্লার বাড়িতে গিয়ে তার মা ,বাবার সাথে ছেলের মৃত্যুর কারন জানতে চাইলে তার মা তাছলিমা জানায় আমি নিজেই গত ৩ রা এপ্রিল সন্ধ্যায় আমার ছোট ছেলে আব্দুল্লার হঠাৎ প্রচন্ড পেটে ব্যথা হয় রাত আনুমানিক সাড়ে আটটার দিকে আব্দুল্লাকে কথিত ডাক্তার চিত্ত রন্জন দেবনাথের কাছে যাই । তিনি আমার ছেলেকে দেখে কোন সমস্যা নেই বলে আমাকে ব্যবস্থাপত্র ছাড়া কোন পরামর্শ না দিয়ে দুইটা ঔষধের ফাইল দিলে আমরা চলে আসি। রাতে তাকে ঔষধ খাওয়ানোর পরও সকালে পেটের ব্যথা না কমায় আবার ও কথিত আরেক ডাক্তার নাম দারী ডাক্তার রন্জিত কুমার চক্রবতীর কাছে পদুয়ার বাজার বিশ্ব রোড সুমি ফার্মেসিতে যাই তাৎক্ষনিক রন্জিত ডাক্তার আমার ছেলেকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়ে সে নিজেই তখন আমার ছেলেকে একটা ডোজ ব্যবহার করতে বলে তখন আমি ডোজটি ব্যবহার করার কিছুক্ষণ পর আমার ছেলের মৃত্যু হয়..
আব্দুল্লাহর মা বিলাপ করতে করতে বলেন আমার ছেলেকে দুই ডাক্তার মেরে ফেলেছে আমি আমার ছেলেরে যে ডাক্তাররা মারছে তার বিচার চাই। গতকাল সন্ধ্যায় আনুমানিক আটটার দিকে হৃদয় ফার্মেসির মালিক কথিত ডাক্তার চিত্ত রন্জন দেবনাথকে কুমিল্লা সদর দক্ষিন মডেল থানার পুলিশ আটক করে নিয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেন সদর দক্ষিন মডেল থানার ওসি নজরুল ইসলাম পি. পি .এম ।

আর পড়তে পারেন