শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণে এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে এক শিক্ষকের দুই মাসের কারাদণ্ড

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদরাসার পরীক্ষা কেন্দ্রের হল সুপার মো. আবদুল করিমকে (৩৮) দাখিল পরীক্ষায় নকল সরবরাহের দায়ে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং নকল সরবরাহের সহযোগীতা করার কারনে আরোও তিন শিক্ষক কে ৩ লক্ষ ৭৫ হাজার টাকা অর্থ দন্ড করা হয়। সেই সঙ্গে অভিযুক্ত শিক্ষকদের পরিক্ষা কেন্দ্র দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফ্রেবুয়ারি) দাখিল পরিক্ষার ইসলামী ইতিহাস ও পদার্থ বিঙ্গান পরীক্ষায় এই ঘটনা ঘটে। রাত সোয়া ১০ টায় উপরোক্ত আদেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর দক্ষিণ উপজেলা নির্বাহি অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন ।

কারাদণ্ড প্রাপ্ত শিক্ষক মধ্যম বিজয়পুরের সুন্দর আলীর ছেলে মো.আবদুল করিমকে দুই মাসের বিনা শ্রমে কারাদন্ড। এছাড়া মো:আবুল কালামকে ২ লক্ষ টাকা, লালমাই উপজেলার লালবাগ আলিম মাদ্রাসা শিক্ষক ও কেন্দ্র সচিব আনোয়ারুল আযীম মজুমদারকে এক লক্ষ টাকা এবং চান্দিনা উপজেলার  পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদরাসার শিক্ষক ও সহকারি কেন্দ্র সচিব মো আবদুল হাইকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন জানান, পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদরাসার পরীক্ষা কেন্দ্রে ওই শিক্ষকগণ নিজ কক্ষের বাইরে প্রশ্ন পত্র নিয়ে তা সমাধান করে পরীক্ষার্থীদেরকে উত্তর লিখে এবং বলে দেন। নকলসহ পাওয়ার পর তাদের বিরুদ্ধে এ বেবস্থা নেওয়া হয়।এছারা বিভাগিয় ভাবে তাদের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন