বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণের রতনপুরে লাল সবুজ সংগঠনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০১৮
news-image

সালাউদ্দিন সোহেলঃ
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার রতনপুরে লাল সবুজ সংগঠনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ জুন) বিকেলে সদর দক্ষিনের রতন পুর সিনিয়র আলিম মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি সংগঠনের সভাপতি রাশেদ মাহমুদ শাওনের সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্হিত ছিলেন বারপাড়া ইউনিয়ন চেয়ারম্যান ও আ’লীগ সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ মাহবুবুর রহমান,সংগঠনের প্রধান উপদেষ্টা ডাঃআবু কাউছার মজুমদার, ইউপি আ’লীগ নেত্রীবৃন্দ, সংগঠনের সহ সভাপতি ইকবাল হোসেন তুহিন, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ফাহিম, যুগ্ন সাধারণ সম্পাদক মেহেদী হাসান শরিফ, ফয়জুল আলম মজুমদার রনি, আবুল খায়ের, জাকির হোসেন লিলি, রিফাতসহ অন্যান্য সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথি বৃন্দ সংগঠনের বিভিন্ন উন্নয়ন মূলক দিক নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। সংগঠনের সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন রতনপুর সিনিয়র আলিম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা হুমায়ুন কবির।

উল্লেখ্য একা নয়,সম্মিলিত প্রচেষ্টায় বদলে দিব সমাজ- এ স্লোগানকে সামনে রেখে এক ঝাঁক মেধাবী তরুণ শিক্ষার্থী দ্বারা পরিচালিত লাল সবুজ সংগঠনটি এলাকার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশ গ্রহণ করে আসছে। মানবতার সেবায় নিজেরাই আর্থিক ও শারিরীকভাবে শ্রম দিয়ে বন্যার্তদের পাশে গিয়ে ত্রাণ সামগ্রী ও ঔষধ বিতরণ করেছেন। মায়ানমার থেকে আসা নির্যাতিত রোহিঙ্গাদের খাদ্য, ঔষধ ও নগদ অর্থ বিতরণ করেছেন সংগঠনের সদস্যরা। ১লা মে রতনপুর সিনিয়র আলিম মাদ্রাসায় ৩ শত জন লোককে ফ্রি ব্লাড গ্রুপিং চেক করার মাধ্যমে এলাকায় সাড়া জাগিয়েছিল সংগঠনটি। সদস্যরা স্বেচ্চায় রক্ত দানের মাধ্যমে অসুস্থ্য মানুষের পাশে দাড়াচ্ছে প্রতিনিয়তই। এছাড়াও ৪ নং বারপাড়া ইউনিয়নে স্মাট কার্ড বিতরণের সময় উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সাথে থেকে হেল্প ডেক্সের মাধ্যমে সংগঠনের সদস্যরা শৃংখলা বজায় রাখা ও এলাকার জনগনকে স্মাট কার্ড পেতে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছে যা প্রশংসার দাবি রাখে ।

আর পড়তে পারেন