শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদরের কালিরবাজারে রাস্তা থেকে তুলে নিয়ে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ! একজন আটক

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০১৮
news-image

মহিউদ্দিন ভূইয়া ঃ
কুমিল্লা সদর উপজেলার কালিরবাজারে প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে স্কুল ছুটির পর স্থানীয় দুই যুবক রাস্তা থেকে তুলে স্কুলের অদুরেই একটি ছাপড়া ঘরে ২ ঘন্টা আটকে রেখে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

চতুর্থ শ্রেণির এ ছাত্রীটি এতিম । সে নানার বাড়িতে থেকে পড়ালেখা করে আসছে।

ভোক্তভুগি স্কুল ছাত্রী জানায়, স্কুল ছুটির পর গত ১৫ই অক্টোবর বুধবার দুপুর আনুমানিক ২টায় স্কুলের সামনের দোকানে দাড়িয়ে সিঙ্গারা খাওয়ার সময় স্থানীয় আইসক্রিম ফ্যাক্টোরির কর্মচারি জসপুর এলাকার লতিফ মিয়ার ছেলে রিপন ও তার সহযোগী আনিসসহ দুজন তাকে ডেকে পেছনের রাস্তায় নিয়ে যায়। এসময় আনিস ও রিপন মেয়েটিকে জোরপূর্বক আইসক্রিম ফ্যাক্টোরি মালিক বশির আহম্মদের মালিকানাধিন বাড়ির ভেতরে একটি টিনের ঘরে নিয়ে স্কার্ফ ও বেল্ট দিয়ে হাত এবং মুখ বেঁধে ফেলে। মেয়েটি আরো জানায়, এসময় প্রায় দু’ঘন্টা যাবত তাকে আটকে রেখে মারধরসহ পাশবিক নির্যাতন চালায় ধর্ষক রিপন। মেয়েটি কান্নাকাটি ও চিৎকার শুরু করলে এক পর্যায়ে রিপন ও তার সহযোগী স্থানীয় বল্লভপুর এলাকার আনিস দু’জনের মধ্যে বাক বিতন্ডা এবং হাতাহাতির ঘটনা ঘটে। এসময় ঐ স্কুলের ৪র্থ শ্রেণির ফারজানা আক্তার নামের অপর এক ছাত্রী বিষয়টি লক্ষ্য করে এগিয়ে এলে রিপন ও আনিস ওই মেয়েটিকে তাড়িয়ে দেয়।

এরপর ভুক্তভোগী মেয়েটিকে বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দিয়ে চুপচাপ বাড়িতে চলে যেতে বলে। পিতামাতাহীন হত দরিদ্র মেয়েটি প্রথম দিন ভয়ে বিষয়টি কাউকে না জানালেও পরদিন মামীকে সব খুলে বলে, তার মামী বিষয়টি মেয়ের নানা কানু মিয়াকে জানায়। পুজার বন্ধ থাকায় স্কুল কর্তৃপক্ষকে না জানালেও এলাকার স্থানীয় কয়েকজনের পরামর্শে স্কুল খোলার পর বিষয়টি কালির বাজার সরকারি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিনকে জানায়। তিনি স্কুলের সভাপতি শাহাআলমসহ ম্যানেজিং কমিটিকে বিষয়টি অবহিত করেন।

এরপর ঘটনার সাথে জড়িত আনিস মিয়ার কাছ থেকে সাদা কাগজে একটি লিখিত নিয়ে তাকে এলাকায় থেকে বের করে দেওয়া হলেও অদৃশ্য কারনে রিপনের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হতে থাকে। বিষয়টি এলাকায় জানাজানি হলে সোমবার অভিযুক্ত রিপনের বিরুদ্ধে একটি শালিস আয়োজন করে স্কুল ম্যানেজিং কমিটি। স্থানীয় কয়েকজন যুবক ও সচেতন মহল শালিসে কারচুপি ও ঘটনার সঠিক বিচার হবে না বুঝতে পেরে সংবাদিকসহ স্থানীয় পুলিশকে অবহিত করে। পরে এলাকাবাসী ধর্ষক রিপনকে আটক করে কোতোয়ালি মডেল থানাধীন নাজিরা বাজার ফাঁড়ি পুলিশের কাছে সোপর্দ করে। ঘটনার সাথে জড়িত আরেক সহযোগি আনিসকে এসময় খোঁজ করে এলাকায় পাওয়া যায় নি।

এবিষয়ে প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন বলেন, ঘটনাটি গত শনিবার স্কুলে আসার পর মেয়ের অভিভাবকের কাছ থেকে জানতে পারি। তাৎক্ষণিক ভাবে স্কুলের ম্যানেজিং কমিটিকে অবহিত করেছি। ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তিনি।

নাজিরা বাজার ফাঁড়ি পুলিশের আইসি ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেল বলেন, এলাকাবাসী ও ভিকটিমের মৌখিক অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত একজনকে ফাড়িতে আনা হয়েছে। মেয়েটির নানা কানু মিয়া বাদি হয়ে দুই যুবকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে।

আর পড়তে পারেন