শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে মহাসত্যের ভিত্তিতে জাতীয় এক্য গঠনের আহ্বান ইসলামী সমাজের

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০১৭
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

ঐতিহাসিক ১০ মহররম পবিত্র আশুরা এবং ১১ ই মহররম “ইসলামী সমাজ” এর উদ্যোগে- অনুষ্ঠিত ২ দিন ব্যাপী বার্ষিক ইসলামী মাহ্ফিলে ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানব জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করে মানবাধিকার নিশ্চিত করার এবং আখিরাতে জাহান্নামের কঠিন শাস্তি থেকে মুক্তি পেয়ে জান্নাত লাভের লক্ষ্যেই সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ‘ইসলাম’ প্রদান করেছেন। ইসলামে সমাজ ও রাষ্ট্র পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর, মানুষের নয় এটাই মহাসত্য। তিনি বলেন, সুশাসন, ন্যায়বিচার ও সকল মানুষের সকল অধিকার আদায় ও সংরক্ষণে, সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গিতৎপরতা ও বোমাবাজিসহ বিভিন্ন রকম অপতৎপরতার মাধ্যমে মানুষ হত্যাসহ সকল প্রকার মানবতা বিরোধী অপরাধ নির্মূলে মানুষের নয়! সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর এ মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠন করে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে।
কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধিন কুশিয়ারা দারুল ইসলাম মাদ্রাসা সংলগ্ন মাঠে জনাব মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় “ইসলামী সমাজ” এর উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ইসলামী মাহফিলে আল্লাহর সার্বভৌমত্বের প্রতিনিধিত্বকারী নেতা ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন, সকল মানুষের সার্বিক কল্যাণে ‘ইসলামী সমাজ’ গণতন্ত্র, রাজতন্ত্র, সমাজতন্ত্র, একনায়কতন্ত্র ইত্যাদি মানব রচিত ব্যবস্থা এবং দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গিতৎপরতা ও নৈরাজ্যের বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহন করে “মানুষের নয়! সার্বভৌমত্ব,আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর” এ মহা সত্যের ভিত্তিতে সমাজ ও রাষ্ট্রে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রদর্শিত শান্তিপূর্ণ পদ্ধতিতে ‘ইসলাম’ এর আইন-বিধান প্রতিষ্ঠার শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে। মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মেনে মানুষেরই আইন-বিধানের আনূগত্য স্বীকার করেই গণতন্ত্রের অধীনে জোট,ভোট ও নির্বাচন অনুষ্ঠিত হয় বিধায়; গণতন্ত্রের অধীনে নির্বাচনে অংশ গ্রহণ ইসলাম প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রীয় শাসন ক্ষমতা লাভের পদ্ধতি নয়। অপর দিকে মক্কাসহ সারা বিশ্বে মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকাকালীন সময়ে রাসূল মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মদীনায় রাষ্ট্রীয় শাসন ক্ষমতায় প্রতিষ্টিত হওয়ার আগে আল্লাহ রাব্বূল আলামীন সশস্ত্র লড়াই করার নির্দেশ দেননি এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সশস্ত্র সংগ্রাম করেননি বিধায়; ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রীয় শাসন ক্ষমতা লাভের জন্য সশস্ত্র সংগ্রামও ইসলাম প্রতিষ্ঠায় আল্লাহর নির্দেশিত ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদর্শিত পদ্ধতি নয়। এ দু’টো পদ্ধতি আল্লাহ প্রদত্ব ব্যবস্থা ‘ইসলাম’ এর আইন-বিধানের সুস্পষ্ট লংঘন বিধায় এ সবের সাথে “ইসলামী সমাজ” এর নেতা ও কর্মীদের কোন সম্পর্ক নেই। দলমত নির্বিশেষে সকলকে তিনি গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহন করে সমাজ ও রাষ্ট্র থেকে মানব রচিত ব্যবস্থা মূলোৎপাটন করে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠার লক্ষ্যে মহাসত্যের ভিত্তিতে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান।
বার্ষিক মাহফিলে আরও বক্তব্য রাখেন সর্ব জনাব আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইফসুফ আলী, মাওলানা মুসলিম খান, আকিক হাবিবুজ্জামান, মুহাম্মাদ সোলাইমান কবীর, মোঃ আজমুল হক, আসাদুজ্জামান, ইসমাইল দারীয়া, মোঃ রহুল আমীন প্রমূখ।
মৃত সকল ঈমানদার মুসলিম ভাই ও বোনদের রুহের মাগফিরাত এবং সকলের কল্যাণে দোয়া ও মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্ত করা হয়।

আর পড়তে পারেন