শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ সময়ের গোলে সালাহ বিহীন মিশরকে হারালো উরুগুয়ে

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

মোহাম্মদ সালাহর অভাব ভালোভাবেই টের পেল যেন মিশর। শুক্রবার গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেলো দলটি। ‘এ’ গ্রুপে তাই প্রথম ম্যাচ জিতে রাশিয়ার পরই অবস্থান নিল উরুগুয়ে।

আজকের ম্যাচে মিশর যে একমাত্র গোলে হেরেছে তা হয়েছে ম্যাচের ৮৯তম মিনিটে। ডান দিক থেকে কারলোস সানচেজের নেয়া ফ্রি কিকে পাওয়া গোলে মাথা র্ছূঁয়ে উরুগুয়ের জয়সূচক গোলটি এনে দেন হোসে গিমনেজ। যদিও প্রথমার্ধে মিশর সমানতালেই ছিল বল দখলের লড়াইয়ে। তবে দ্বিতীয়ার্ধে উরুগুয়ে অনেকটা গুছিয়ে খেলার চেষ্টা করে। শেষ বেলায় গিয়ে তার ফলও পেয়েছে দলটি।

প্রথমার্ধে ম্যাচটি গোলশূন্য ছিল। দুই দলের প্রথমার্ধের লড়াই ছিল অনেকটাই উত্তাপহীন। দু’দলের কেউই গোলের জোরালো কোনও সুযোগ তৈরি করতে পারেনি। উরুগুয়ের দুই তারকা লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিকে ঘিরে ছিল বিশেষ উত্তেজনা। প্রথমার্ধের মাঝামাঝি সময়ে বক্সের বাইরে থেকে একটি ফ্রি-কিক নিলেও মিশরের তৈরি রক্ষণ দেয়ালেই তা আটকে যায়। এর আগে কাভানিও গোলমুখে শট নিয়ে গোলের দেখা পাননি। একইভাবে প্রথমার্ধে মিশরও গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি। তবে মিশরের গোলরক্ষক আক্রমণের সুযোগ তৈরির আগেই একাধিক বলে দুর্দান্তভাবে দলকে সেভ করেছেন।

এই ম্যাচে মাঠের বাইরে থেকেও বিশেষ আকর্ষণ হিসেবে ছিলেন মোহাম্মদ সালাহ। মিশরের সমর্থকরা তার ছবি সম্বলিত জার্সি ও প্ল্যাকার্ড নিয়ে আসেন। ক্যামেরা সালাহর দিকে তাক করতেই যেন উত্তেজনায় ফেটে পড়ছিলেন মিশরের সমর্থকরা। একইভাবে গোলের পর সালাহর সাইড বেঞ্চে থেকে হতাশার ছবিতেও ছিল মানুষের আকর্ষণ।

আর পড়তে পারেন