শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শুক্রবার কুমিল্লায় “দি গ্রেট বাংলাদেশ রান” টিম ১০ কিঃমিঃ দৌড়াবে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০১৮
news-image

আশিকুর রহমান সোহেলঃ
স্বাস্থ্যবান বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে মানুষকে সক্রিয় ও অনুপ্রাণিত করার জন্য শুক্রবার সকালে কুমিল্লায় “দি গ্রেট বাংলাদেশ রান” টিম ১০ কিঃমিঃ দৌড়াবে।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন “দি গ্রেট বাংলাদেশ রান” টিমের আয়রন ম্যান খ্যাত মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত ।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, The Great Bangladesh Run”টেকসই উন্ন্য়নের তিন নম্বর লক্ষ্যমাত্রা ” Good Health and Wellbeing কে সমর্থন করে Healthy Bangladesh প্রতিষ্ঠার লক্ষ্যে মানুষকে সক্রিয় এবং হেলদি লাইফস্টাইলের অনুপ্রাণিত করে আসছে । আমাদের পথচলায় কখনো প্রত্যক্ষ ও কখনো পরোক্ষভাবে আপনাদের সহযোগিতা পেয়েছি । আর এভাবেই আপনাদের পাশে পেয়ে একদিন গড়ে তুলব স্বাস্থ্য সচেতন একটি বাংলাদেশ । এই সামাজিক সচেতনতায় আপনাদেরকে সবর্দা পেয়ে আমরা কৃতজ্ঞ ।

আপনারা জেনে থাকবেন যে , আমরা সমগ্র বাংলাদেশে স্বাস্থ্য সচেতনতায় বৃদ্ধি করা এবং একই সাথে দেশের মানুষকে দৌরের মাধ্যমে ফিটনেসের প্রতি আগ্রহী করার লক্ষ্যে মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত বাংলাদেশের প্রথমবার দি গ্রেট বাংলাদেশ রান এর মত টেকনাফ থেকে তেতুলিয়া ১০০০ কিঃমিঃ দৌড়ে শেষ করেন । আমরা দেশের আনাচে কানাচে এই সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে ৬৪টি জেলায় আলাদা আলাদা ১০ কিলোমিটার রানিং ইভেন্ট শুরু করেছি । যার মধ্যে ৪টি জেলা শেষ হল । এছাড়া আমরা গ্লোবাল রানিং ডে , ডায়াবেটিস ডে ,চ্যারিটি রান, শিশুদের জন্য কিডস রান আয়োজন করেছি । এই সামাজিক সচেতনতা বজায় রাখার জন্য আমরা এবং আমাদের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছি ।

শুক্রবার সকালে কুমিল্লায় ৫ম জেলা হিসেবে ১০ কিঃমিঃ দৌড়ের আয়োজন করছি । সকাল সোয়া ৭ টায় দৌড় শুরু হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর সামনে থেকে । আয়োজনের একমাত্র সহযোগী হিসেবে থাকছে কুমিল্লা সাইক্লিস্টস । এই আয়োজনের মাধ্যমে আমরা কুমিল্লায় Helthy & Active Lifestyle   এর প্রতি অনুপ্রেরণার ধারাবাহিকতা ধরে রাখতে চাই । টেকসই উন্নয়নের তিন নম্বর লক্ষ্যমাত্রা অর্জনে সামাজিক সচেতনতামূলক এই আয়োজনে আমাদের এই দেশকে আরও উৎসাহ যোগাতে আমরা সবাই সমন্বিতভাবে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।

আর পড়তে পারেন