শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার মানোন্নয়নের জন্য সকল প্রকার সহযোগিতা করব – শিল্পপতি নাছির উদ্দিন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥
সময়কে অবহেলায় কাটানো ঠিক নয়। শিক্ষা জীবনের প্রতিটি মুহুর্ত পরিকল্পিতভাবে অতিবাহিত করা দরকার। তা না হলে কর্মজীবনে পস্তাতে হবে। যারা সফল হয়েছেন তাদের কর্ম ও সাধনার দিকগুলো জানা থাকলে নিজের জীবনকে সঠিক পথে পরিচালনা করা সহজ হয়। প্রেরণা পাওয়া যায়। উৎসাহ পাওয়া যায়। যে শিক্ষার্থীরা ভালো ফলফল অর্জন করবে তাদেরকে স্বাগত জানাই। কেননা, ভালো ফলাফলের মূল্যই আলাদা।

মতলব উত্তর উপজেলার ঝিনাইয় উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ নাছির উদ্দিন গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, আর্থসামাজিক অবস্থা, শিক্ষা প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামো-সুযোগ সুবিধা, শিক্ষকদের পাঠদানের যোগ্যতা, পাঠ্যক্রম, পাঠদানের পদ্ধতি, মূল্যায়ন পদ্ধতি, শিক্ষায় আধুনিকীকরণ, শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া প্রযুক্তির ব্যবহারসহ সামগ্রীক শিক্ষা ব্যবস্থাপনা ও পরিকল্পনার ওপর শিক্ষার মান নির্ভর করে। তাই আমি শিক্ষার মাননোয়নের জন্য সকল প্রকার সহযোগীতা করব। বিদ্যলয়ের ভবন নির্মাণ, রাস্তা মেরামত, ব্রীজ ও মাঠ ভরাট করেছি। প্রতি শ্রেণীতে মেধাবী শিক্ষার্থীদেও পুরস্কার দিচ্ছি। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদেরকে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষনা দিয়েছি।

তিনি অভিভাবকদের বলেন, মোবাইলের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে। তাই ছাত্র-ছাত্রীদের মোবাইল ব্যবহার থেকে বিরত রাখবেন। বর্তমানে লেখা পড়া করতে কোনো টাকা লাগে না। সরকারিভাবে বই দেওয়া হচ্ছে এবং মেধাবী ও গরীব ছাত্র/ছাত্রীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকার শিক্ষা ক্ষেতে মেয়েদেরকে পড়াশুনা করে মেয়েরা যাতে দেশের কর্নধার হতে পারে সেজন্য শিক্ষা ক্ষেত্রে মেয়েদের জন্য উপবৃত্তি প্রদান, বিনা বেতনে পড়াশুনার ব্যবস্থা করেছে।

ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহম্মদের সভাপত্বিতে ও সিনিয়র শিক্ষক ওয়াদুদ মিয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিকক্ষক আরিফ হোসেন, ঝিনাইয় উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফারুক হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য ও ছেংগারচর পৌরসভার কাউন্সিলর আল-আমিন সরকার প্রমুখ।

আর পড়তে পারেন