বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীর গায়ে হলুদ কুবি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৯
news-image

কুবি প্রতিনিধিঃ

অন্য কয়েকটি গায়েহলুদের অনুষ্ঠানসূচির মতোই স্বাভাবিক। তবে পার্থক্য বলতে গায়েহলুদের এই অনুষ্ঠান বাড়িতে বা কোনো কমিউনিটি সেন্টারে নয়, অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে। এ গায়েহলুদের অনুষ্ঠানের আয়োজক বন্ধুরা।

এ আয়োজন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাসের মুক্তমঞ্চে। প্রথমবারের মতো এক শিক্ষার্থীর গায়েহলুদের অনুষ্ঠান হলো ক্যাম্পাসে।  বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সহপাঠীদের জমজমাট আয়োজনে বিলকিস জাহান রিমা নামে লোকপ্রশাসন বিভাগের নবম ব্যাচের এক শিক্ষার্থীর গায়েহলুদের অনুষ্ঠান হয়।

ক্যাম্পাসে গায়েহলুদের অনুষ্ঠান বেশ সাড়া ফেলেছে পুরো বিশ্ববিদ্যালয়ে। বন্ধুবান্ধব ছাড়াও বিভাগের শিক্ষার্থীদের পাশাপাশি এ সময় অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

গায়েহলুদের এ আয়োজন কনের পরিবারের লোকজন করেননি। পুরো আয়োজনটি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁদের এ উদ্যোগকে শুভেচ্ছা জানিয়ে প্রশংসা করছেন অনেকে। কেউ কেউ ইচ্ছা প্রকাশ করে বলছেন, পরিবারের সাড়া পেলে তাঁরাও গায়েহলুদের আয়োজন করবেন বিশ্ববিদ্যালয়েই।

ভিন্নধর্মী আয়োজনের অন্যতম উদ্যোক্তা বিলকিস জাহানের বন্ধু শাম্মী আক্তার বিথী জানান, ‘বিয়েতে সবার পক্ষে ওর বাড়িতে যাওয়া সম্ভব না। তাই বান্ধবীর বিয়ের মজা করার জন্য ক্যাম্পাসে এই হলুদের ব্যতিক্রমী আয়োজন করেছি। বান্ধবীর ভবিষ্যৎ দাম্পত্য জীবনের জন্য সবার শুভকামনা জানানোই এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল।’

বিলকিস জাহানের আরেক বন্ধু তিশা চাকমা বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এই প্রথম কারও গায়েহলুদের আয়োজন হচ্ছে। আমরা আনন্দিত। বান্ধবীর জন্য অনেক অনেক শুভকামনা।’

বিলকিস জাহান উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘নিজেকে খুবই সৌভাগ্যবান মনে হচ্ছে। ক্যাম্পাসে গায়েহলুদের অনুষ্ঠান হবে, কখনো ভাবিনি। আমি অনেক বেশি আনন্দিত। আমাদের জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আকরাম হোসেন খানের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে বিলকিস জাহানের। বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ২ জানুয়ারি। বিলকিস জাহান ও আকরাম হোসেন খানের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

আর পড়তে পারেন