বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দুই ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানো নোটিশ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান বিদ্যুৎ ও যুগ্ম-সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে শাখা ছাত্রলীগ। রবিবার রাতে শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল রাতে নৃবিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের ছাত্র শরিফুল ইসলাম মারধরের শিকার হয়েছেন বলে তার অভিযোগের প্রেক্ষিতে এই দুই নেতার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যাবস্থা নেয়া হবে না তা ২৪ ঘন্টার মধ্যে কেন্দ্রীয় সভাপতি বা সাধারণ সম্পাদকের কাছে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়।

এর আগে ১০ এপ্রিল রাত ৮টায় ক্যাম্পাসের কাঁঠালতলায় ৮ম ব্যাচের শিক্ষার্থী শরিফুল ইসলামকে বেধড়ক মারধর করেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান বিদ্যুৎ ও যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল। পরে শরীফ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৭২ ঘন্টার মধ্যে বিচার চেয়ে লিখিত অভিযোগ করেন।

এছাড়াও এই দুই নেতার নামে বিভিন্ন সময় শিক্ষার্থীদের মারধরের অভিযোগ রয়েছে।
এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘মারধরের ঘটনায় দুই নেতাকে ২৪ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তারা জমা দিলে সেটা সেন্ট্রালে আমরা অনুলিপি পাঠাবো।

আর পড়তে পারেন