বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তি রহমানিয়া মাদ্রাসায় বিদায়ী সংবর্ধনা ও মিলাদ মাহ্ফিল

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০১৮
news-image

ছিদ্দিকুর রহমান নয়নঃ
শাহরাস্তি উপজেলা, রহমানিয়া নুরিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার ২০১৮ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা এবং মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ¦ এম মতিউর রহমানের সহ-ধর্মিনী সৈয়দা রওশন আরা রহমানের বিদেহী আত্নার মাগফিরাত কামনায় গত ৩০ জানুয়ারী সকাল ৮ ঘটিকা হতে পবিত্র খতমে কোরআন, খতমে ইউনুছ, খতমে গাউছিয়া, আলোচনা সভা ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার তত্বাবধায়ক মাওঃ আ হ ম শামছুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ¦ এম মতিউর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টামটা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহিরুল আলম মানিক, টামটা উঃ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য মোঃ গোলাম মোস্তফা, সদস্য মমিন উল্লাহ সর্দার, মোঃ বদিউল ইসলাম কামাল মজুমদার, ওয়ারুক বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারী মোঃ নজরুল ইসলাম। শিক্ষক মাওঃ মোঃ সাইদুর রহমানের উপস্থাপনায় এতে আরো বক্তব্য রাখেন সহ সুপার মাওঃ মোঃ শামছুল হক্ব, সহকারী শিক্ষক মোঃ আবুল কাসেম ও মাওঃ মোঃ জালাল উদ্দিন।

অতিথি ও বক্তারা বলেন, রহমানিয়া মাদরাসার কোন একাডেমিক ভবন না থাকলেও এ মাদরাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ¦ এম মতিউর রহমান সাহেবের একক প্রচেষ্টায় ও সুনাম ধন্য শিক্ষকমন্ডলীর আন্তরিক পরিশ্রমে এখানে লেখাপড়ার মান অনেক ভাল। যার বাস্তবতা মাদ্রাসাটি ১৯৯৫খ্রিঃ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বিগত প্রায় অনেক বছর ইবতেদায়ী শিক্ষা সমাপনি, জেডিসি, দাখিল ও বৃত্তি পরীক্ষায় শত ভাগ পাস সহ ভাল ফলাফল অর্জন করে আসছে। তাই সরকারী/ বে-সরকারী ও ব্যাক্তিগতভাবে সকলের সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে মাদ্রাসার উন্নয়নের লক্ষ্যে সু-দৃষ্টির আশাবাদ ব্যক্ত করে। বক্তারা প্রতিষ্ঠাতা ও সভাপতির নিকট মাদ্রাসাটিকে আলিম স্তরে উন্নিত করার জন্য জোর প্রচেষ্টার দাবী জানান। আলোচনা শেষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও শহীদ মুক্তি যোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা এবং দাখিল পরীক্ষার্থীদের সফলতার জন্য বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। এছাড়াও সহকারী শিক্ষক মাওঃ আঃ হান্নান পাটোয়ারী, মাওঃ মোঃ গিয়াস উদ্দিন, মাওঃ মোঃ আলাউদ্দিন, মোঃ তফাজ্জল হোসেন, কার্তিক চন্দ্র আচার্য, ফারহানা নজরুল, মোঃ ছিদ্দিকুর রহমান, ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন