শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০১৯
news-image

মোঃ জামাল হোসেনঃ

“নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এ শ্লোগানকে সামনে রেখে সপ্তাহ ব্যাপী সারাদেশের ন্যায় জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে শাহরাস্তি পৌরসভার আয়োজনে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্যাপন অনুষ্ঠিত হয়েছে।

২৫ জুলাই বেলা ১১টায় উপজেলা কমপ্লেক্স থেকে এটি উদ্যাপন অনুষ্ঠিত হয়। ২৫ থেকে ৩১ জুলাই পর্যস্ত মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ ব্যাপী এ কার্যক্রম চলবে।

মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্ভোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার, শিরিন আক্তার, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান, মহিলা ভাউস চেয়ারম্যান কামরুন্নাহার কাজলম, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ্ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সোফায়েল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্যাহ চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদাউস আহম্মেদ, সমবায় কর্মকর্তা আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড.এম. আনোয়ার, পৌর আওয়ামীলীগের সদস্য আব্দুল গফুর সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, নিজ এলাকায় স্ব স্ব অবস্থা থেকে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা গেল। ছড়িয়ে পরছে ডেঙ্গু সহ নানা মশাবিহত রোগ-জিবানু। এ মৌসুমে মশাবাহিত রোগ ভয়ঙ্কর আকার ধারণ করবে। ডেঙ্গু আক্রান্ত হলে সাথে সাথে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়ার আহ্বান জানান।

আর পড়তে পারেন